Bengal Weather Today: সকাল সন্ধ্যায় শীতের আমেজ, আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই

Bengal Weather Today: কখনও আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী দু’দিন রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। অক্টোবরের শেষ উইকেন্ডে মনোরম পরিবেশ থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পরিষ্কার আকাশ।

Updated By: Oct 29, 2023, 08:59 AM IST
Bengal Weather Today: সকাল সন্ধ্যায় শীতের আমেজ, আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই

অয়ন ঘোষাল: পশ্চিমের জেলায় কুড়ি ডিগ্রি বা তার নিচে তাপমাত্রা নেমেছে। অক্টোবর মাসের শেষ দুটো দিনে শীতের আমেজ থাকবে। শীতের আমেজ আরও একটু বাড়লো রাজ্যে। কলকাতায় ২১ ডিগ্রি সেলসিয়াস এর ঘরে তাপমাত্রা।

সিনোপসিস

কখনও আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী দু’দিন রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। অক্টোবরের শেষ উইকেন্ডে মনোরম পরিবেশ থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পরিষ্কার আকাশ।

জেলায় জেলায় শীতের আমেজ। মনোরম পরিবেশ এবং শুষ্ক আবহাওয়া। পশ্চিমের জেলায় তাপমাত্রা কুড়ি ডিগ্রি বা তার নিচে থাকবে। আগামী ৩ দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা কমবে। বুধবার থেকে ঊর্ধ্বমুখী হবে পারদ।

দক্ষিণবঙ্গ

দক্ষিণা বাতাসের দিন শেষ। ক্রমশ প্রভাব বিস্তার করছে উত্তর-পশ্চিম ও উত্তরের হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাটিয়ে শীতল উত্তুরে হাওয়ায় শীতের আমেজ জেলায় জেলায়। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুকনো বাতাস হবে এবং জলীয়বাষ্প ক্রমশ কমবে।

আরও পড়ুন: Cooch Behar: প্রেমের সম্পর্ক থেকে বেরিয়ে অন্য জায়গায় বিয়ের পরিণতি! নদীর পাড়ে মাটি খুঁড়ে উদ্ধার যুবকের দেহ

দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় সকাল-সন্ধ্যা শীতের আমেজ ক্রমশ বাড়বে। আগামী দু’দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ২ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। বিশেষ করে রাতের তাপমাত্রা অনেকটা কমে যাওয়ায় শীতের আমেজ ক্রমশই বাড়তে থাকবে। নভেম্বর মাসের শুরু থেকে ফের ক্রমশ বাড়বে। তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে নভেম্বরের প্রথম তিন চার দিনে। হেমন্তের পরিবেশে তাপমাত্রা ওঠানামা করবে আগামী বেশ কিছুদিন। এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের।

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে।ইতিমধ্যেই শীতের আমেজ অনেকটাই বেড়েছে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ক্রমশ শুকনো বাতাস জলীয়বাষ্প কমবে।

আরও পড়ুন: Lakshmi Puja: লক্ষ্মী ভাণ্ডারের টাকা জমিয়েই লক্ষ্মীপুজো দূর-দ্বীপবাসিনীদের...

কলকাতা 

আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। কখনও আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা মনোরম আবহাওয়া থাকবে। বেলা বাড়লে সামান্য গরম ও জলীয়বাষ্প থাকার কারণে সামান্য অস্বস্তি হতে পারে।মূলত পরিষ্কার আকাশ থাকবে। শীতের আমেজ বাড়ছে।‌ সোম-মঙ্গলবার পর্যন্ত শীতের আমেজ থাকবে।

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৭ থেকে ৯৩ শতাংশ।

ভিনরাজ্যে

দক্ষিণের কয়েকটি রাজ্যের বৃষ্টির পূর্বাভাস রয়েছে অক্টোবরের শেষ দিকে। পশ্চিমী ঝঞ্ঝায় উত্তর-পশ্চিম ভারতের বেশকিছু রাজ্যে আবহাওয়ার বদল হতে পারে। উত্তরপ্রদেশ বাদে উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে পশ্চিমী ঝঞ্ঝা এলে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কেরল, মাহে, তামিলনাডু, কড়াইকাল এবং পন্ডিচেরিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। রবি ও সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা কেরল, মাহে এবং তামিলনাড়ুতে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.