Mamata Banerjee | Lok Sabha Election Result 2024 : ৪৭ শতাংশ ভোট নিয়ে মমতা প্রমাণ করলেন 'বাংলা নিজের মেয়েকেই চায়'

Bengal People Proves Mamata Banerjee's Supremacy: মমতাতেই আস্থা বাংলার মানুষের। রাজ্য়ের সিগনাল সবুজই।

Updated By: Jun 4, 2024, 02:37 PM IST
Mamata Banerjee | Lok Sabha Election Result 2024 : ৪৭ শতাংশ ভোট নিয়ে মমতা প্রমাণ করলেন 'বাংলা নিজের মেয়েকেই চায়'
মমতাতেই আস্থা বাংলার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় নাকি পরিবর্তনের হাওয়া বইতে শুরু করেছে! বুথ ফেরত সমীক্ষায় ধেয়ে আসা সুনামির জেরে তৃণমূলের সমর্থকরাও কোথাও যেন মুষড়ে পড়েছিলেন! ভোটের রেজাল্ট বেরোনোর আগের রাতে দুশ্চিন্তায় অনেকের ঘুমই আসেনি। যাঁরা সক্রিয় রাজনীতি করেন, তাঁদের কাছে রাজনৈতিক দল আবেগের মতোই। তাঁরা মিটিংয়ে-মিছিলে যান। স্লোগানে গলা মেলান। তাঁরা ডুবে থাকেন দল নিয়েই। 

আরও পড়ুন: Lok Sabha Election Results 2024 Live Updates: NDA ২৯৬ কিন্তু একক সংখ্যাগরিষ্ঠতা নেই BJP-র

মঙ্গলবার অর্থাৎ আজ যত বেলা গড়িয়ছে, সেই এক্সিট পোলের রিপোর্টকে 'এক্সিট' ডোর দেখিয়ে দিয়েছেন বাংলার মানুষ। এখনও পর্যন্ত ৪৭ শতাংশ ভোট নিয়ে তূণমূল সুপ্রিমো ও রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee) প্রমাণ করেই দিলেন যে, 'বাংলা নিজের মেয়েকেই চায়'। প্রতিবেদন লেখা সময় পর্যন্ত বাংলায় ৪২টি আসনের মধ্য়ে তৃণমূলের ঝুলিতে এখনই চলে এসেছে ৩১টি। বিজেপি পেয়েছে ১০টি। কংগ্রেস পেয়েছে ১টি। সিপিএম এখনও খাতা খোলেনি।

প্রাক ভোটের আগে মমতার সরকার কিন্তু রীতিমতো ব্য়াকফুটে ছিল। এধাধিক দুর্নীতিতে বারবার মুখ পুড়েছে দলের। একাধিক নেতা-মন্ত্রীকে যেতে হয়েছে গরাদে। এই অবস্থায় বিরোধীদের কাছে সুযোগ ছিল তৃণমূলের জমি কেড়ে নেওয়ার। কিন্তু কোথায় কী, রাজ্য়ে উড়ছে সবুজ আবির। ডিজে ট্র্য়াকে বাজছে, 'খেলা হবে...'। মানুষের রায় পশ্চিমবঙ্গের প্রথম মহিলা মুখ্যমন্ত্রীই থাকছেন মসনদে। দেশের 'অগ্নিকন্যা'র নেতৃত্বে ২০১১ সালে তৃণমূল কংগ্রেস ৩৪ বছরের বামফ্রন্ট সরকারকে বেরিয়ে যাওয়ার দরজা দেখিয়েছিল। ইতিহাস বলছে এই জ্য়োতি বসু ও বুদ্ধদেব ভট্টাচার্যের সরকার বিশ্বে সবচেয়ে বেশি সময় গণতান্ত্রিক উপায়ে ক্ষমতাসীন কমিউনিস্ট সরকার ছিল। সবই 'মমতা ম্য়াজিক'-এ ভ্য়ানিশ হয়ে গিয়েছিল।

ভোটের আগেই মমতা ও তাঁর দল একটা স্লোগানেই খেলা ঘুরিয়ে দিতে চেয়েছিল। 'জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন'! আর এই থিম সংই হয়ে গেল রাজ্য়ের থিম সংও। মমতা বলতেই পারেন, 'নেম ইজ এনাফ'। যদিও তিনি কখনও কোথাও এই বাক্য় উচ্চারণ করেননি। কিন্তু রাজ্য়ের মানুষ প্রায় সত্তর ছুঁই ছুঁই মানুষটার মুখের দিকে তাকিয়েই ভোট বাক্সে ভালোবাসা উজাড় করে দিয়েছেন। ২০১২ সালে টাইম ম্যাগাজিন বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় রেখেছিল মমতাকে। বলা যেতেই পারে যে, আর কিছুক্ষণের অপেক্ষা, তারপরেই তৃতীয়বারের জন্য় মুখ্য়মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন 'ইনভিনসেবল মমতা'।

আরও পড়ুন: Prajwal Revanna | Karnataka Election Results 2024: পাপ বাপকেও ছাড়ে না, বুঝিয়ে দিচ্ছে চব্বিশের ভোট

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.