সবার মুখে থাকবে মাস্ক, ব্যবস্থা নিচ্ছে নবান্ন

পুজোর মধ্যেও করোনার ওপরে নজরদারি বজায় রেখেছে নবান্ন। মুখ্যমন্ত্রী নিজে বাড়ি থেকে খোঁজ নিয়েছেন

Reported By: সুতপা সেন | Updated By: Oct 28, 2020, 12:38 AM IST
সবার মুখে থাকবে মাস্ক, ব্যবস্থা নিচ্ছে নবান্ন

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ রুখতে আরও এক পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। রাজ্যের কোনও মানুষ যাতে মাস্কহীন না থাকে তার ব্যবস্থা করছে রাজ্য প্রশাসন।

আরও পড়ুন-রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল ৪ হাজারের নীচে, বাড়ল সুস্থতার হারও

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার নবান্নে এক উচ্চ পর্যায়ের বৈঠক করলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে ছিলেন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, অর্থ সচিব মনোজ পন্থ, ক্ষুদ্র কুটির শিল্প দপ্তরের প্রধান সচিব রাজেশ পান্ডে, সব জেলাশাসক এবং সংশ্লিষ্ট অফিসাররা।

জেলা ধরে ধরে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হয় ওই বৈঠকে। অনেক জেলাতেই অনেকে মাস্ক পড়ছেন না বলে জানান জেলাশাসকরা। এই প্রবণতা রুখতে ঠিক হয়েছে আরো মাস্ক তৈরি করা হবে। সেলফ হেলপ গ্রুপ এর মাধ্যমে তৈরি হবে ওইসব মাস্ক। রাজ্যের কোনো মানুষ যেন মাস্ক বিহীন না থাকেন, তার জন্য মাস্ক তৈরিতে ক্ষুদ্র কুটির শিল্প দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই মাস্ক রাজ্যবাসীর মধ্যে বিলি করবে প্রশাসন।

আরও পড়ুন-গুজরাট দাঙ্গার জেরায় ৯ ঘণ্টায় ১০০টি প্রশ্ন, একটাও এড়াননি মোদী, খাননি চা-ও! 

পুজোর মধ্যেও করোনার ওপরে নজরদারি বজায় রেখেছে নবান্ন। মুখ্যমন্ত্রী নিজে বাড়ি থেকে খোঁজ নিয়েছেন। ষষ্ঠী এবং সপ্তমীর দিন স্বাস্থ্য ভবন এবং এসএসকেএম হাসপাতালে গিয়ে করোনা নিয়ে বৈঠক করেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। প্রতিনিয়ত রাজ্যের করোনা পরিস্থিতিতে নজর রাখছে নবান্ন। কারন এই মুহূর্তে করোনা বাড়ছে। কমছে না। আরো যাতে না বাড়ে তার জন্য সতর্ক নবান্ন।

.