ভিনরাজ্য থেকে বিমানে এলেই বাধ্যতামূলক RTPCR Test, নির্দেশ রাজ্য সরকারের

রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে

Updated By: Apr 23, 2021, 08:08 PM IST
ভিনরাজ্য থেকে বিমানে এলেই বাধ্যতামূলক RTPCR Test, নির্দেশ রাজ্য সরকারের

নিজস্ব প্রতিবেদন: এবার ভিনরাজ্য থেকে পশ্চিমবঙ্গে বিমানে আগত যাত্রীদের জন্য RTPCR পরীক্ষা বাধ্যতামূলক করল রাজ্য সরকার। একইসঙ্গে কোভিড রিপোর্ট নেগেটিভও দেখাতে হবে যাত্রীদের। শুক্রবার এই নির্দেশ ইতিমধ্যেই অসামরিক বিমান পরিবহন মন্ত্রককে জানিয়েছে রাজ্য সরকার। রাজ্যে ক্রমাগত বাড়তে থাকা করোনা সংক্রমণের জন্যই কড়া পদক্ষেপ রাজ্য সরকারের।

আরও পড়ুন: এবার সোনারপুর-রাজপুর, Zee ২৪ ঘণ্টার খবরে ১৭ ঘণ্টা পর কোভিডে মৃতের শেষকৃত্য

আগামী ২৬ এপ্রিল সোমবার থেকে কার্যকর হবে এই নির্দেশ। দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট ও ছত্তীসগঢ় থেকে আগত বিমানযাত্রীদের জন্য আপাতত এই নির্দেশ বলবৎ থাকছে। প্রসঙ্গত, মহারাষ্ট্র, কেরালা, কর্ণাটক ও তেলেঙ্গানার যাত্রীদের জন্য আগেই নির্দেশ ছিল যে যাত্রা শুরুর অন্তত ৭২ ঘণ্টা আগে করা রিপোর্ট দেখাতে হবে। আর এবার সেই তালিকায় যোগ হল বেশ কয়েকটি রাজ্য। 

আরও পড়ুন: রাজ্যের অক্সিজেন অন্য রাজ্যে যাবে কেন? কেন্দ্রকে তোপ Mamata-র

এদিকে রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে আরও একটি টাস্ক ফোর্স গঠন করল স্বাস্থ্য দফতর। শুক্রবার মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়ের নেতৃত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কোভিড পরিস্থিতি পর্যালোচনা করা হয়। সেখানেই ৬ সদস্যের একটি অ্যাপেক্স টাস্ক ফোর্স গঠন করা হয়। নয়া টাস্ক ফোর্সের শীর্ষে রয়েছেন আলাপন বন্দোপাধ্যায় নিজেই। 

.