Lakshmir Bhander: লক্ষ্ণীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া শুরু, সবচেয়ে বেশি পেল দক্ষিণ ২৪ পরগনা

যে ২২টি জেলা ২ কোটি ৪৮ লাখ টাকা পেয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি পেয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা

Updated By: Sep 27, 2021, 09:48 PM IST
Lakshmir Bhander: লক্ষ্ণীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া শুরু, সবচেয়ে বেশি পেল দক্ষিণ ২৪ পরগনা

নিজস্ব প্রতিবেদন: লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে ২২ জেলাকে টাকা দেওয়া শুরু করল রাজ্য সরকার। রাজ্যের ২২ জেলার জন্য বরাদ্দ করা হয়েছে মোট ২ কোটি ৪৮ লাখ টাকা। সবচেয়ে বেশি টাকা পেয়েছে দক্ষিণ ২৪ পরগনা। আবেদনপত্র খুঁটিয়ে পরীক্ষার পরই টাকা দেওয়া শুরু করল রাজ্য সরকার।

আরও পড়ুন- Coal Scam: কয়লাকাণ্ডের তদন্তে নতুন মোড়, গ্রেফতার লালার ৪ মূল সহযোগী 

উল্লেখ্য, দুয়ারে সরকার পরিষেবায় রাজ্যে লক্ষ্ণীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছিলেন ২ কোটির বেশি মানুষ। মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন সেপ্টেম্বর মাস থেকেই লক্ষ্ণীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া শুরু হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা মতো সেপ্টেম্বর মাস থেকেই সেই টাকা দেওয়া শুরু করল রাজ্য সরকার।

সূত্রের খবর সেপ্টেম্বর থেকে যেহেতু টাকা দেওয়ার কথা তাই অক্টোবরে কেউ যদি টাকা পান তাহলে তিনি ২ মাসের টাকা পাবেন। নারী ও শিশু কল্যাণ দফতর থেকে ওই টাকা বরাদ্দ করা হয়েছে।

আরও পড়ুন-Weather Update: রাজ্যের শিয়রে নিম্নচাপের খাঁড়া, মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির পূর্বভাস দক্ষিণবঙ্গে

যে ২২টি জেলা ২ কোটি ৪৮ লাখ টাকা পেয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি পেয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা। দক্ষিণ ২৪ পরগনার ভাগে গিয়েছে ২৯ লাখ টাকা। এরপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলার জন্য বরাদ্দ হয়েছে ২৬ লাখ টাকা। মালদহ ও পশ্চিম মেদিনীপুর পেয়েছে ১০ লাখ টাকা করে। হুগলি পেয়েছে ১৩ লাখের বেশি, পূর্ব বর্ধমান ও হাওড়া পেয়েছে যথাক্রমে ১৪ ও ১৫ লাখেরও বেশি টাকা।

Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.