Belur Math: বোনাস নেই, পদ 'অস্থায়ী'! নানা দাবিদাওয়ায় বেলুড় জেটি ঘাটে কর্মবিরতির ডাক লঞ্চকর্মীদের...

Belur Math Launch Service: পুজোর সময় বেলুড় মঠে দুর্গাপুজো দেখতে প্রচুর ভক্তের সমাগম হয়। তাঁদের অধিকাংশই লঞ্চে বেলুড় মঠে আসেন। লঞ্চকর্মীরা কাজ বন্ধ করে দেওয়ায় সমস্যায় ভক্ত-দর্শনার্থী।

Updated By: Oct 6, 2024, 01:46 PM IST
Belur Math: বোনাস নেই, পদ 'অস্থায়ী'! নানা দাবিদাওয়ায় বেলুড় জেটি ঘাটে কর্মবিরতির ডাক লঞ্চকর্মীদের...

দেবব্রত ঘোষ: দুর্গাপুজো মানেই অনেকের কাছে একবার অন্তত বেলুড়ে যাওয়া। কিন্তু পুজোর সময়ে তা একটু কঠিনই হয়ে গেল। কারণ, কোনও রকম আগাম নোটিস ছাড়াই বিভিন্ন দাবি-দাওয়াকে সামনে রেখে কর্মবিরতিতে চলে গেলেন বেলুড় মঠ জেটি ঘাটের জলসাথী কর্মীরা। এর ফলে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। সমস্যায় পড়তে চলেছেন পুজো দেখতে বেরিয়ে-পড়া মানুষজনও। 

আরও পড়ুন: Gaza: মসজিদে ভয়ংকর বিমান হামলা! মৃত্যু এখনই ১৮, আর কত?

বিশেষ করে পুজোর সময় বেলুড় মঠে দুর্গাপুজো দেখতে প্রচুর ভক্তের সমাগম হয়। তাঁদের অধিকাংশই লঞ্চে বেলুড় মঠে আসেন। বহু মানুষ পুজোর চারদিনই মঠে আসেন। তাই লঞ্চকর্মীরা কাজ বন্ধ করে দেওয়ায় সমস্যায় পড়তে চলেছেন ভক্ত-দর্শনার্থী।

আজ, রবিবার সকালে বেলুড় মঠ-সংলগ্ন লঞ্চঘাটে মূল গেট বন্ধ। টিকিট কাউন্টারও বন্ধ। সার দিয়ে দাঁড়িয়ে আছে অসংখ্য লঞ্চ। যাত্রীরা আগে থেকে না জানায় ঘাটে এসে ফিরে যাচ্ছেন। আন্দোলনকারীরা জানান, দীর্ঘদিন ধরে তাঁরা বঞ্চনার শিকার। পুজোর বোনাস ঠিকমতো দেওয়া হয় না। 

তাছাড়া চাকরিতে তাঁদের স্থায়ীকরণের দাবি অতীতে একাধিকবার তুলেছেন তাঁরা। তবে তাঁদের অভিযোগ, তুললেও কর্তৃপক্ষ তা মেনে নেননি। তাই তাঁদের সমস্ত দাবি না মানলে তাঁরা কর্মবিরতি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন জলসাথী কর্মীরা। এখন দেখার কর্তৃপক্ষ কত দ্রুত এই সমস্যার সমাধান করেন।

আরও পড়ুন: Uttarakhand: হাড়হিম! বোঝাই বরযাত্রী নিয়ে বাস পড়ল গভীর খাদে, মর্মান্তিক মৃত্যু...

সমাধান হওয়া জরুরি কেননা, শুধু দুর্গাপুজোর সময়েই তো নয়, জলপথে বহু মানুষ সারা বছরই বেলুড়ে আসেন। বেলুড় জেটি ঘাট বন্ধ থাকলে খুবই সংকট তৈরি হবে। ফলে সংশ্লিষ্ট মহলের লোকজন বলছেন, যত দ্রুত সম্ভব তা সমাধান হওয়া জরুরি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.