Basirhat: কখনও IPS, কোথাও মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ পরিচয় দিয়ে লাখ লাখ টাকা প্রতারণা, পাকড়াও বাদুড়িয়ার যুবক

সেই প্রতারককে শেষপর্যন্ত ধরে ফেলল স্বরূপনগর থানার পুলিস

Updated By: Sep 2, 2021, 05:38 PM IST
Basirhat: কখনও IPS, কোথাও মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ পরিচয় দিয়ে লাখ লাখ টাকা প্রতারণা, পাকড়াও বাদুড়িয়ার যুবক

নিজস্ব প্রতিবেদন: কখনও আইপিএস অফিসার তো কখনও মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়ে দামী বাইক হাঁকিয়ে ঘুরে বেড়াচ্ছিল বাদুড়িয়ার এক যুবক। শুধু তাই নয়, চাকরি দেওয়ার নাম করে তুলছিল লাখ লাখ টাকা। সেই প্রতারককে শেষপর্যন্ত ধরে ফেলল স্বরূপনগর থানার পুলিস।

আরও পড়ুন-Deganga: বাড়ি ফেরার পথে নাবালিকাকে ধর্ষণ, দেগঙ্গায় গ্রেফতার ৩ অভিযুক্ত

পুলিস সূত্রে খবর, ধৃত ওই যুবকের নাম বাকিবিল্লা গাজি। বাড়ি বাডুড়িয়া থানার মাগুরআইট গ্রামে। বুধবার রাতে স্বরূপনগরের তেঁতুলিয়া থেকে গ্রেফতার করে পুলিস। আজ তাকে বসিরহাট এসিজেএম আদালতে তোলা হয় হলে তাকে ৭ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিল আদালত।

স্থানীয় সুত্রে জানা গেছে, সম্প্রতি পুলিসের কাছে খবর আসে, কখনও নিজেকে আইপিএস কখনও গোয়েন্দা দফতরের আধিকারিক পরিচয় দিয়ে লোক ঠকানো শুরু করেছে এক ব্যক্তি। অভিযোগের তদন্তে নেমে স্বরূপনগর থানার ওসি জানতে পারেন বছর তিরিশ বয়সী ওই ব্যক্তির নাম বাকিবিল্লা গাজি। তার শ্বশুরবাড়ি স্বরূপনগরের সীমান্তবর্তী এলাকা গোকুলপুর গ্রামে। তবে প্রতারণার সুবিধার্থে কখনও গোকুলপুর কখনও সায়েস্তানগরে থাকত। বাকিবিল্লার বাইকের সামনে লেখা থাকত আরবি দফতর।

আরও পড়ুন-Garden Reach: দক্ষিণ-পূর্ব রেলের অফিসে হানা CBI-র, ঘুষ নিতে গিয়ে হাতেনাতে পাকড়াও ২ আধিকারিক
 
স্বরূপনগরের বাসিন্দা দেবকুমার সরকার পুলিসকে জানায়,পুলিসের চাকরি দেওয়ার নাম করে বাকিবিল্লা তার কাছ থেকে দফায় দফায় সাড়ে ৭ লাখ টাকা নিয়েছে। দেবকুমারের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়ে পুলিস বাকিবিল্লাকে তেঁতুলিয়া খালধার থেকে গ্রেফতার করে। পুলিসের দাবি, জেরায় ওই ব্যক্তি নিজের অপরাধ স্বীকার করেছে। প্রাথমিক তদন্তের পর পুলিস জানতে পেরেছে কেবল দেবকুমারই নয়,গত কয়েক মাসে বাকিবিল্লার স্বীকার হয়েছে অন্তত ১৫ জনের কাছ থেকে পুলিসে চাকরির নাম করে ৪৫-৫০ লাখ টাকা হাতিয়েছে বাকিবিল্লা। কেবল ভূয়ো চাকরি দেওয়াই নয় বাকিবিল্লা ভূয়ো পোস্টিংও করে দেওয়ার নাম করেও প্রতরণা করত। চাকরির আশায় কেউ জমি বিক্রি করে টাকা যোগাড় করে দিয়েছিল বলে অভিযোগ। তার কাছ থেকে নকল আরবি এবং আইপিএস-এর পরিচয়পত্র উদ্ধার করেছে পুলিস। প্রথম বর্ষের ছাত্র দেবকুমার সরকার বলে,নিজেকে আইপিএস বলে পরিচয় দিয়ে গোয়েন্দা দফতরের সাব ইনেস্কেপেক্টরের চাকরি দেবে বলে আমার কাছ থেকে দফায় দফায় সাড়ে ৭ লাখ টাকা নিয়েছে। এখন জানতে পারছি বাকিবিল্লা আসলে একজন প্রতারক।’’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.