R G Kar Incident: আগামিকাল কী হবে জানা নেই, বর্ধমান মেডিক্যালে উঠল না কর্মবিরতি

R G Kar Incident: ডাক্তারদের আন্দোলন নিয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সুপার ডাক্তার তাপস ঘোষ জানান,  সব পরিষেবা স্বাভাবিক।  ওয়ার্ডে রাউন্ড থেকে চিকিৎসা সব চলছে। আজ আউটডোর বন্ধ

Updated By: Aug 11, 2024, 04:21 PM IST
R G Kar Incident: আগামিকাল কী হবে জানা নেই, বর্ধমান মেডিক্যালে উঠল না কর্মবিরতি

পার্থ চৌধুরী: শনিবারের মত আজও বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। তবে জরুরি পরিষেবা চলছে। আজ রবিবার হওয়াতে আউটডোর এমনিতেই বন্ধ। আগামিকাল সপ্তাহের প্রথম দিনে চাপ বাড়বে। ব্যাহত হতে পারে চিকিৎসা পরিষেবা।

আরও পড়ুন-বাংলাদেশে সংখ্যালঘুদের উপরে হামলার প্রতিবাদে বিশাল সমাবেশ, কী বললেন ইউনূস

এনিয়ে আন্দোলনরত এক চিকিত্সক বলেন, আরজি করের চিকিত্সকের সঙ্গে যা হয়েছে তার জন্য মূল দোষীকে কঠোর শাস্তি দিতে হবে। এমন শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে কোনও হাসপাতালে কেন রাজ্য এমনটা না হয়।  মানুষকে বুঝতে হবে রাত দিন জেগে যে পরিষেবা সাধারণ মানুষের জন্য ডাক্তাররা দিচ্ছে তা যেন বজায় থাকে। ডাক্তারদের নিরাপত্তা যেন বজায় থাকে। ডাক্তাররা কখনওই শ্রেণিশত্রু নয় রোগীদের ভালো করতেই হাসপাতালে আসেন ডাক্তাররা। নাইট ডিউটি করে ফের সকালে আসতে হয়।

আপাতত আউটডোর ও ইলেকটিভ ওটি বন্ধ রাখা হয়েছে। খোলা রাখা হয়েছে জরুরি পরিষেবা। আরজিকরের ঘটনায় আমাদের চিকিত্সকের মানসিকভাবে ভেঙে পড়েছেন। সবাই খুব আতঙ্কিত। সাধারণ মানুষকে একটা বার্তা দেওয়ার জন্য এমন পদক্ষেপ নিতে হয়েছে। কলকাতার হাসপাতালে একটা কর্মবিরতি চলছে। একই জিনিস চলছে এখানেও। পেনডাউন করা হয়েছে। আাগামিকাল কী হবে তার উত্তর এখনই আমাদের কাছে নেই। তবে হাসপাতালে জরুরি পরিষেবা যেমন চলছিল তেমনই চলবে। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আশাব্যাঞ্জক কথা হয়েছে। কিন্তু প্রধান সমস্যার সুরাহা এখনও হয়নি। সেই সমস্যার সুরাহা না হলে, কলকাতার হাসপাতালগুলি কর্মবিরাতি তুলে না নিলে এখানেও তা চলবে।

ডাক্তারদের আন্দোলন নিয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সুপার ডাক্তার তাপস ঘোষ জানান,  সব পরিষেবা স্বাভাবিক।  ওয়ার্ডে রাউন্ড থেকে চিকিৎসা সব চলছে। আজ আউটডোর বন্ধ। ইন্ডোরে সব পরিষেবা চলছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.