BJP-র রথযাত্রাকে কেন্দ্র করে ধুন্ধুমার মিনাখাঁয়, Dilip Ghosh-র কনভয়ে বোমাবাজির অভিযোগ

পার্টি অফিসে হামলার পাল্টা অভিযোগ তৃণমূলের।

Updated By: Feb 20, 2021, 11:42 PM IST
BJP-র রথযাত্রাকে কেন্দ্র করে ধুন্ধুমার মিনাখাঁয়, Dilip Ghosh-র কনভয়ে বোমাবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: নজরে একুশের বিধানসভা ভোট। নবান্ন দখলের লক্ষ্যে বাংলায় বিভিন্ন প্রান্ত থেকে 'রথ' বের করেছে বিজেপি। পোশাকি নাম 'পরিবর্তন যাত্রা'। এই কর্মসূচিকে কেন্দ্র করে ধুন্ধুমারকাণ্ড উত্তর ২৪ পরগনার মিনাখাঁয়। স্রেফ রথ আটকেই নয়, খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয় লক্ষ্য করেও বোমাবাজির অভিযোগ উঠল। অভিযোগের তির তৃণমূলের দিকে। ঘাসফুল শিবিরের আবার পাল্টা দাবি, তাদের পার্টি অফিসেও হামলা চলেছে। দীর্ঘক্ষণের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশবাহিনী, র‍্যাফ, কমব্যাট ফোর্স। সংঘর্ষে জখম বেশ কয়েকজন।

ভোটের বাংলায় ৫ টি রথযাত্রা করার কথা ঘোষণা করেছে বিজেপি। ৬ ফ্রেরুয়ারি নবদ্বীপ থেকে প্রথম রথযাত্রাটির সূচনা করেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। এরইমধ্যেই অল্প কয়েকদিন ব্যবধানে দু'বার বাংলায় এসেছেন অমিত শাহ। প্রথমবার কোচবিহারে এবং দ্বিতীয়বার কাকদ্বীপ থেকে রথযাত্রার সূচনা করে গিয়েছেন তিনিও। এখন দলের রাজ্য বিজেপির নেতানেত্রীদের হাতে ‘রথে’র রশি।

আরও পড়ুন: TMC-তে যোগ দিয়ে কি ডেবরায় প্রার্থী হুমায়ন কবীর?

এদিন উত্তর ২৪ পরগনার বসিরহাট থেকে বেরিয়েছিল 'বিজেপির রথ'। নেতৃত্বে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ স্বয়ং। রথযাত্রা বা পরিবর্তন যাত্রা যখন মিনাখাঁর মালঞ্চ এলাকায় পৌঁছয়, তখন গন্ডগোল শুরু হয়। গেরুয়াশিবিরের দাবি, রথের ট্যাবলো ছিঁড়ে দেন স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থকরা। এমনকী, বোমবাজিও করা হয়।  হামলার থেকে রেহাই পাননি দিলীপ। তাঁর কনভয় লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ উঠেছে।  এরপর দু'পক্ষের মধ্যে প্রথমে বচসা, তারপর হাতাহাতি। পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় নামে পুলিশবাহিনী, র‍্যাফ, কমব্যাট ফোর্স।

.