Anubrata Mondal: দীর্ঘ টানাপোড়েনের অবসান, দিল্লির পথে অনুব্রত; প্রথম গন্তব্য জোকা ইএসআই হাসপাতাল

অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়ার জন্য আসানসোল কারাগার কর্তৃপক্ষের পক্ষ থেকে একজন কন্ট্রোলার কৃশানু গাঙ্গুলী ও তার সহযোগী গিয়েছেন। তাঁকে নিরাপত্তা দেবে আসানসোল দুর্গাপুর পুলিসের একজন ইন্সপেক্টর, তিনজন সাব-ইন্সপেক্টর ও ১২ জন সশস্ত্র পুলিশবাহিনী। একইসঙ্গে থাকবে দুটি পাইলট গাড়ি।

Updated By: Mar 8, 2023, 09:40 AM IST
Anubrata Mondal: দীর্ঘ টানাপোড়েনের অবসান, দিল্লির পথে অনুব্রত; প্রথম গন্তব্য জোকা ইএসআই হাসপাতাল
নিজস্ব চিত্র

বাসুদেব চট্টোপাধ্যায়: অবশেষে সব টানাপোড়েনের অবসান। মঙ্গলবার ভোরবেলা দিল্লির উদ্দেশ্যে রওনা দিলেন অনুব্রত মন্ডল। মঙ্গলবার সকাল ৬.৫০ মিনিট নাগাদ আসানসোল সংশোধনাগার থেকে বের করা হয় তাঁকে। জানা গিয়েছে প্রথমে তাঁকে কলকাতার জোকা ইএসআই হাসপাতালে নিয়ে আসা হবে। এরপরে সেখানে তাঁর শারীরিক পরীক্ষা করা হবে এবং তারপরে দিল্লির উদ্দেশ্যে বেরিয়ে যাবেন তিনি। 

গরু পাচার কাণ্ডে অভিযুক্ত বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে আসানসোল সংশোধনাগার থেকে নিয়ে দিল্লির উদ্দেশ্যে ৬.৪৪ মিনিট নাগাদ দিল্লির উদ্দেশ্যে রওনা হয়ে গেল আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ।

এনফোর্সমেন্ট ডিরেক্টরটের করা মামলায় অনুব্রত মণ্ডলকে দিল্লির রাউজ এভিনিউ আদালতে হাজির করানোর জন্য প্রায় দুই মাসের বেশি সময় ধরে অনেক রকম আইনি জটিলতা লক্ষ্য করা যায়। শেষমেষ তাকে দিল্লি যেতেই হচ্ছে। যার জন্য কলকাতা ও দিল্লি হাইকোর্টেও মামলা গড়িয়েছে। উচ্চ আদালতে রায়দানের পরেও বিভিন্ন আইনি জটিলতা দেখা দিয়েছিল। শেষমেষ সেই আসানসোল বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর সুনির্দিষ্ট আদেশ দেওয়ার পরেই অনুব্রত মণ্ডলকে দিল্লির উদ্দেশ্যে নিয়ে গেল আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ।

তার দেহরক্ষী সাহগেল হোসেন ও গরু পাচারকাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হক দিল্লিতে আগে থেকেই রয়েছে এই একই মামলায়। মনে করা হচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অনুব্রত মণ্ডলকে নিজেদের হেফাজতে নিয়ে তাদেরকে মুখোমুখি বসিয়ে বিভিন্ন তথ্যের সন্ধান করবে। অন্যদিকে সিবিআই অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে বিভিন্ন যে তথ্য জোগাড় করেছে যা ইতিমধ্যেই আসানসোল সিবিআই আদালতে জমা দিয়েছে তারা, সেই তথ্যও যথেষ্ট কাজে লাগবে তাদের।

আরও পড়ুন: Swachh Sujal Shakti Samman: নদিয়ায় জল সংরক্ষণ সচেতনতায় মশাল মিছিল, মানববন্ধন

অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়ার জন্য আসানসোল কারাগার কর্তৃপক্ষের পক্ষ থেকে একজন কন্ট্রোলার কৃশানু গাঙ্গুলী ও তার সহযোগী গিয়েছেন। তাঁকে নিরাপত্তা দেবে আসানসোল দুর্গাপুর পুলিসের একজন ইন্সপেক্টর, তিনজন সাব-ইন্সপেক্টর ও ১২ জন সশস্ত্র পুলিশবাহিনী। একইসঙ্গে থাকবে দুটি পাইলট গাড়ি। একটি কনভয়ের সামনে অন্যটি পিছনে থাকবে। একটি অ্যাম্বুলেন্স আসানসোল জেলা হাসপাতালের থেকে সঙ্গে এসেছে। জেলা হাসপাতালের একজন ফিজিসিয়ান চিকিৎসক অমিও সিন্ধু দাস ও তার একজন সহযোগীও রয়েছেন কনভয়ে।

জানা গিয়েছে বিজেপি গোবর জল দিয়ে শুদ্ধিকরণ করবে, আসানসোল সংশোধনাগার চত্বর। 

আরও পড়ুন: কোথাও রঙে ভাসল তৃতীয় লিঙ্গ, কোথাও ঘুড়ি উড়িয়ে সূচনা বসন্ত উৎসবের...

জেলের কন্ট্রোলার অনুব্রত মণ্ডলকে প্রথমে জোকা ইএসআই হাসপাতালে চিকিৎসা করাবেন। সেখান থেকে ফিট সার্টিফিকেট সংগ্রহ করবেন। তারপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে অনুব্রত মণ্ডলকে তুলে দেবেন তাঁরা। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে একজন চিকিৎসককে সঙ্গে নিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টর অনুব্রত মণ্ডলকে নিয়ে আজ মঙ্গলবার আকাশপথে দিল্লির উদ্দেশ্যে রওনা হয়ে যাবে। সেখানে পৌঁছে দিল্লি রাউজ এভিনিউ আদালতে অনুব্রত মণ্ডলকে হাজির করানো হবে। তারপর নিজেদের হেফাজতে নিয়ে গরু পাচার কাণ্ডের তদন্তে নামবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.