Anubrata Mandal: দোলেই অনুব্রতর দিল্লি যাত্রা! কড়া নির্দেশ দিল সিবিআই আদালত

আসানসোল জেল সূত্রে খবর, আাগামিকাল সকাল ৬টা নাগাদ আসানসোল জেল থেকে বের করা হবে অনুব্রতকে। তাঁকে নিরাপত্তা দেবে আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিস বাহিনী। গন্তব্য কলাকাতার জোকা ইএসআই হাসপাতাল। সেখানে কাল সকাল ১১টায় হাসপাতালে অ্যাপয়েন্টমেন্ট নেওয়া হয়েছে

Updated By: Mar 6, 2023, 05:59 PM IST
Anubrata Mandal: দোলেই অনুব্রতর দিল্লি যাত্রা! কড়া নির্দেশ দিল সিবিআই আদালত

বিক্রম দাস ও বাসুদেব চট্টোপাধ্যায়: অনুব্রত মণ্ডলকে কেন্দ্রীয় সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে হাত তুলে দিয়েছিল রাজ্য পুলিস। সেই অচলাবস্থা নিয়ে আদালতে গিয়েছিল আসানসোল জেল কর্তৃপক্ষ। সেই মামলায় আসানসোলের বিশেষ সিবিআই আদালত জানিয়ে দিল হাইকোর্টের নির্দেশ মেনে অনুব্রত মণ্ডলকে কলকাতায় আনতে হবে। সোমবার সিবিআই আদালতের বিচারক জানিয়ে দিলেন অনুব্রত মণ্ডলকে কলকাতায় কেন্দ্রীয় সরকার পরিচালিত হাসপাতালে নিয়ে যেতে হবে আসানসোল জেল কর্তৃপক্ষ ও পুলিসকে। সেখানে অনুব্রত ফিট সার্টিফিকেট মিললে তাঁকে তুলে দেওয়া হবে ইডির হাতে। ইডি চাইলে এক মেডিক্যাল অফিসারকে নিয়ে যেতে পারে। গোটা বিষয়টির জন্য ইডির সঙ্গে সমন্বয় রেখে চলতে হবে আসানসোল জেল কর্তৃপক্ষকে।

আরও পড়ুন-কেঁপে উঠল নিকোবর দ্বীপপুঞ্জ! সুনামি নিয়ে কী বলছেন বিজ্ঞানীরা?

এদিকে, অনুব্রতকে দিল্লি আনার বিষয়টি কোথায় দাঁড়িয়ে রয়েছে তা দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে জানাল ইডি। গত ২৮ ফেব্রুয়ারি ইডির কাছে রাউজ অ্যাভিনিউ আদালত জানতে চায় অনুব্রতকে দিল্লির আনার নির্দেশ দেওয়ার পর ৩ মাস কেটে গেলেও কেন তাকে দিল্লি আনা হচ্ছে না। সাত দিনের মদ্যে এর জবাব দিতে বলা হয়েছিল। গত ৭ দিন কলকাতা হাইকোর্টে কী হয়েছে তার বিস্তারিত জানাল ইডি।

অন্যদিকে, অনুব্রত মণ্ডলকে আগামিকালই দিল্লি নিয়ে যেতে চায় ইডি। আসানসোল জেল কর্তৃপক্ষকে বিষয়টি মেল করে জানিয়েও দেওয়া হয়েছে। অর্থাত্ হাইকোর্টের নির্দেশ মেনে অনুব্রতর স্বাস্থ্য পরীক্ষার পর তাকে দিল্লি নিয়ে যাবে ইডি। ফিটনেস সার্টিফিকেট হাতে পাওয়ার পরই তারা অনুব্রতকে বিমানে দিল্লিতে নিয়ে যাবে। ওইদিনই দিল্লির আাদালতে পেশ করা হবে অনুব্রতকে।

উল্লেখ্য, গতকালই অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে অপারগতার কথা জানিয়ে দেয় রাজ্য পুলিস। সেই কথা জানার পরই আজ আসানসোল সিবিআই আদালতে আবেদন করে আসানসোল জেল কর্তৃপক্ষ। সেই আবেদনের ভিত্তিতে আজ আসানসোল বিশেষ সিবিআই আদালত জানিয়ে দিল অনুব্রতকে কলকাতায় আনতে হবে জেল কর্তৃপক্ষকেই এবং তা করতে হবে আগামিকাল সকালেই।

আসানসোল জেল সূত্রে খবর, আাগামিকাল সকাল ৬টা নাগাদ আসানসোল জেল থেকে বের করা হবে অনুব্রতকে। তাঁকে নিরাপত্তা দেবে আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিস বাহিনী। গন্তব্য কলাকাতার জোকা ইএসআই হাসপাতাল। সেখানে কাল সকাল ১১টায় হাসপাতালে অ্যাপয়েন্টমেন্ট নেওয়া হয়েছে। শারীরিক পরীক্ষায় যদি ফিট সার্টিফিকেট পাওয়া যায় তাহলে কালই দিল্লি যাত্রা অনুব্রতর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.