Terrorist Arrested from Bengal: রাজ্যে জঙ্গি সন্দেহে গ্রেফতার আরও ১!

STF সূত্রের খবর, ধৃতের নাম  হারেজ শেখ। বাড়ি, নদিয়ার নবদ্বীপের মোল্লাপাড়ায়। এলাকায় কখনও নিজেকে রাজমিস্ত্রি, কখনও পাইপের মিস্ত্র, তো কখনও আবার দর্জি বলেও পরিচয় দিত সে। গাইগাটা থেকে হারেজকে গ্রেফতার করল STF। 

Updated By: Jun 25, 2024, 06:46 PM IST
Terrorist Arrested from Bengal: রাজ্যে জঙ্গি সন্দেহে গ্রেফতার আরও ১!

চিত্তরঞ্জন দাস ও বিক্রম দাস: রাজ্যে কি সক্রিয়তা বাড়ছে বাংলাদেশের জঙ্গি গোষ্ঠীর? জঙ্গি সন্দেহে আরও একজনকে গ্রেফতার করল STF। পশ্চিম বর্ধমানের কাঁকসার পর এবার উত্তর ২৪ পরগনা গাইঘাটা।

আরও পড়ুন:  Soumitra Khan: গ্রেফতার হতে পারেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ!

STF সূত্রের খবর, ধৃতের নাম  হারেজ শেখ। বাড়ি, নদিয়ার নবদ্বীপের মোল্লাপাড়ায়। এলাকায় কখনও নিজেকে রাজমিস্ত্রি, কখনও পাইপের মিস্ত্র, তো কখনও আবার দর্জি বলেও পরিচয় দিত সে। কিন্তু আসলে ছিল বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী আনসার আল ইসলামের শাহাদাত মডিউলের সদস্য। একটি টেলিগ্রাম লিংকের মাধ্যমে জঙ্গি গোষ্ঠীতে নাম লিখিয়েছিল হারেজ। শুধু তাই নয়, টেলিগ্রামে মাধ্যমেই দেশবিরোধী নানা কাজকর্মের ছবি, ভিডিয়ো-ও ছড়িয়ে দেওয়া হত। 

বাংলাদেশে নিয়মিত যাতায়াত ছিল হারেজের। সোমবার রাতে গাইঘাটা থেকে যখন ট্রেনে চেপে বাংলাদেশের পালানোর চেষ্টা করছিল, তখনই সন্দেহভাজন ওই জঙ্গিকে গ্রেফতার করে STF।  ধৃতকে তুলে দেওয়া হয় পশ্চিম বর্ধমানের কাঁকসা থানার পুলিসে হাতে।

আরও পড়ুন:  Diamond Harbour: নদীর চরের ম্যানগ্রোভ কেটে ফিশারি কেন? কার অনুমতিতে? বাধা দিলেন গ্রামবাসী...

এর আগে, পশ্চিম বর্ধমানের কাঁকসার মীরেপাড়া থেকে ধরা পড়ে এক সন্দেহভাজন জঙ্গি। নাম, মহম্মদ হাবিবুল্লাহ। STF সূত্রে খবর, মানকর কলেজের কম্পিউটার সায়ান্স বিভাগের এই ছাত্রটি বাংলাদেশের শাহদাদ জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যুক্ত। আমির পদে ছিল সে। স্রেফ সোশ্য়াল মিডিয়ায় তথ্য আদান-প্রদানই নয়, জঙ্গি গোষ্ঠীতে নিয়োগের কাজ করত হাবিবুল্লা। এই হাবিবুল্লাকে জেরা করেই হারেজের সন্ধান পান তদন্তকারীরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.