Purulia Sadhu Attacked: ভিডিয়ো ভাইরাল হতেই ধৃত বাবু, সাধু নিগ্রহকাণ্ডে ধৃতের সংখ্যা বেড়ে ১৩

Purulia Sadhu Attacked: গঙ্গাসাগরে না গিয়ে উত্তরপ্রদেশে ফিরে গেলেন ৩ সাধু। তাদের ফেরার ব্যবস্থা করলেন বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো

Updated By: Jan 14, 2024, 04:00 PM IST
Purulia Sadhu Attacked: ভিডিয়ো ভাইরাল হতেই ধৃত বাবু, সাধু নিগ্রহকাণ্ডে ধৃতের সংখ্যা বেড়ে ১৩

মনোরঞ্জন মিশ্র: গঙ্গাসাগর যাওয়ার পথে পুরুলিয়ার কাশীপুরে উত্তর প্রদেশের সাধুদের উপরে হামলায় অভিযুক্ত আরও একজনকে গ্রেফতার করল পুলিস। ঘটনার পর থেকেই সে গা ঢাকা দিয়েছিল। ধৃতের নাম রবীন্দ্রনাথ বাউরি ওরফে বাবু। সে কাঠের টুকরো দিয়ে সাধুদের মারধর করে বলে অভিযোগ উঠেছে। সেই ভিডিয়ো দেখে তাকে চিহ্নিত করে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন-গঙ্গাসাগর যাওয়া হল না, আতঙ্ক নিয়েই উত্তরপ্রদেশ ফিরলেন পুরুলিয়ায় নিগৃহীত সাধুরা

এনিয়ে পুরুলিয়ার কাশীপুর থানা এলাকার গৌরাঙ্গডি এলাকার ওই ঘটনায় মোট ১৩ জনকে গ্রেফতার করল পুলিস। গতকাল গ্রেফতার হওয়া লোকজনকে জিজ্ঞাসাবাদ করে রবীন্দ্রনাথকে গ্রেফতার করে পুলিস। আজ তাকে রঘুনাথপুর মহকুমা আদালতে পেশ করা হবে। ঘটনার পর থেকেই থমথমে এলাকা।

গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশ থেকে আগত ৩ সাধু, তাদের রাঁধুনি এবং গাড়ির চালকের উপর হামলার ঘটনা ঘটে কাশীপুর থানার গৌরাঙ্গডি গ্রামে। ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায় । পরে পুলিস গিয়ে সাধুদের উদ্ধার করে । ঘটনায় দেশ জুড়ে নিন্দার ঝড় উঠেছে । শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

এদিকে, ওই ঘটনার পর গঙ্গাসাগার না গিয়ে উত্তরপ্রদেশ ফিরে গিয়েছেন ওই ৩ সাধু। তাদের ফেরার ব্যবস্থা করেন, পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্য়োতির্ময় সিং মাহাতো। এর পাশাপাশি গতকাল কাশীরপুর থানায় অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখায় বিজেপি সমর্থকরা।

এখনওপর্যন্ত ধৃত ১২ জনের মধ্যে ৭ জনের ৫ জনের জেল হেফাজত হয়েছে। ঠিক কীভাবে এমন মারাত্মক ঘটনা ঘটে গেল তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। পুলিসের সঙ্গে অন্য অনেকের বয়ানের সঙ্গে বিস্তার ফারাক থেকে যাচ্ছে। গতকাল পুরুলিয়ার পুলিস সুপার বলেছেন, ৩ সাধু ও তাদের সঙ্গীরা একটি গাড়িতে চড়ে গঙ্গাসাগর যাচ্ছিলেন। গৌরাঙ্গডি এলাকায় তারা স্থানীতি ৩ নাবালিকাকে কিছু জিজ্ঞাসা করেন। তাতে কিছু ভুল বোঝাবুঝি হয়। ওইসব মেয়েরা চিত্কার করে উঠলে লোকজন জুটে গিয়ে ওই কাণ্ড ঘটে যায়। তাদের গাড়ি ভাঙচুর করা হয়। প্রসঙ্গত, এক সাধু সংবাদমাধ্যমে বলেন ওদের বাষা বুঝতে পারছিলাম না। সেই থেকেই সমস্যার সৃষ্টি।

সাধুদের নিগ্রহের ঘটনায় সক্রিয় হয়েছেন রাজ্য়পালও। গতকাল তিনি বলেন, পুরুলিয়ায় যা হয়েছে তা যথেষ্ঠ অসম্মানজনক। অয়োধ্যায় রাম মন্দির নিয়ে উজ্জীবিত মানুষজন। এখন রিপোর্ট চাওয়ার সময় নয়। অ্যাকশন নেওয়ার সময়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.