New Barrackpore: জীর্ণ বাড়িতে আগুন; পুড়ল লক্ষাধিক টাকার আসবাব, নথি

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ফিরে আসেন বাড়ির মালিক অনির্বাণ আচার্য। ততক্ষনে ঘটনাস্থলে পৌঁছে যান দমকল কর্মীরা।

Updated By: Mar 8, 2022, 08:43 AM IST
New Barrackpore: জীর্ণ বাড়িতে আগুন; পুড়ল লক্ষাধিক টাকার আসবাব, নথি
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার রাতে ভয়াবহ আগুন লাগে নববারাকপুর থানার আচার্য পাড়ায় একটি তিন তলা বাড়িতে। ৮নং ওয়ার্ডের, নেতাজী সুভাষ রোডের আচার্য পাড়ার ওই বাড়িটি থেকে আগুনের শিখা প্রথম দেখতে পান স্থানীয়রা। প্রতিবেশীরা দমকল অফিসে খবর দিয়ে শুরু করেন আগুন নেভানর কাজ। 

দমকলের একটি ইঞ্জিন, পুলিস প্রশাসন এবং বিদ্যুৎ দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বাড়ির মালিক নববারাকপুর পুরসভার ২৭/২৮ নেতাজী সুভাষ রোডে বাসিন্দা অনিরুদ্ধ আচার্য বলেন ঘটনার সময়ে ঘরে কেউ ছিলেননা। এক প্রতিবেশীর  মৃত্যুর খবরে তিনি সেখানে যান এবং তার মা সেই সময়ে ঠাকুর ঘরে একা ছিলেন। আচমকাই আগুন লাগে বেডরুমে। জানলা দিয়ে প্রতিবেশীরা আগুন দেখতে পেয়ে মাকে ঘর থেকে বের করে নিয়ে আসেন। 

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ফিরে আসেন বাড়ির মালিক অনির্বাণ আচার্য। ততক্ষনে ঘটনাস্থলে পৌঁছে যান দমকল কর্মীরা। ঘটনার সময়ে অনির্বাণ আচার্যের এক মেয়ে গৃহ শিক্ষকের কাছে পড়তে গিয়ে ছিল এবং বড় মেয়ে অন্যত্র বান্ধবীর বাড়িতে যায়। 

আরও পড়ুন: Mandirbazar: মৃতদেহ উদ্ধার চাঁদপুরে; স্ত্রী ও মেয়ে খুন করে পুঁতে দেওয়ার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

যদিও ঠিক কী কারণে আগুন লাগল সঠিক ভাবে বলা যাচ্ছে না এখনও। বহু আসবাবপত্র, মেয়ের প্রয়োজনীয় নথি সব পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে প্যান কার্ড, আধার কার্ড, ভোটর কার্ড, সার্টিফিকেট, ব্যাঙ্কের চেক বই সহ কয়েক লক্ষ টাকার জিনিস ক্ষয় ক্ষতি হয়েছে বলেও জানা গেছে। 

ঘটনায় কোনও হতাহত খবর নেই। নববারাকপুর দমকল সূত্রে জানা গিয়েছে সোমবার রাতে আগুন লাগে তিন তলার একটি ঘরে। আগুন লাগার খবর পাওয়া মাত্রই দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে মই দিয়ে উপরে উঠে জল দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আবুন নিয়ন্ত্রনে আনতে দেড় ঘন্টায সময় লাগে বলেও জানা গেছে। 

আশি বছরের পুরনো বাড়িটির ঘরের ভিতরে বৈদ্যুতিক ওয়্যারিং এর অবস্থা সঙ্কটজনক এবং পাশাপাশি ঘরের  বৈদ্যুতিক সুইচ বোর্ডেরও বেহাল দশা বলে জানিয়েছেন তারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.