Birbhum: সন্দেশখালির ছায়া নানুরে! ভয় দেখিয়ে জবরদখলের অভিযোগ অনুব্রত ঘনিষ্ঠর বিরুদ্ধে

নানুরের থুপসারা অঞ্চলের বাসাপাড়ায় প্রায় ৩০ বিঘা জায়গা মিলন মেলার করার জন্য বন্দুক দেখিয়ে ভয় দেখিয়ে জোরজবস্তি জমি দখল করার অভিযোগ।

Updated By: Feb 27, 2024, 06:09 PM IST
Birbhum: সন্দেশখালির ছায়া নানুরে! ভয় দেখিয়ে জবরদখলের অভিযোগ অনুব্রত ঘনিষ্ঠর বিরুদ্ধে

প্রসেনজিৎ মালাকার: বন্দুক দিয়ে ভয় দেখিয়ে মাঠ জবরদখলের অভিযোগ উঠেছে স্থানীয় তৃণমূল নেতা ও অনুব্রত ঘনিষ্ঠর বিরুদ্ধে। জমি ফেরতের দাবিতে বিডিও অফিসের সামনে বিক্ষোভ জমি মালিকদের। বিক্ষোভকারীদের অভিযোগের কাঠগড়ায় কেরিম খান সহ অনুব্রত ঘনিষ্ঠ মন্ত্রী, বিধায়করা ও কোর কমিটির সদস্যরা।

এবার সন্দেশখালির ছায়া বীরভূমের নানুরে। সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বিরুদ্ধে জমির দখলের অভিযোগ উঠেছে। জানিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়। সন্দেশখালি ছায়া বীরভূমের নানুর, বন্দুক দেখিয়ে ভয় দেখিয়ে জোরজবস্তি জমি দখলের অভিযোগ উঠেছে অনুব্রত ঘনিষ্ঠ ও বীরভূম জেলা পরিষদের প্রাক্তন পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খান , বাপ্পা চৌধুরী ও তার দলবলের বিরুদ্ধে। অভিযোগ, নানুরের থুপসারা অঞ্চলের বাসাপাড়ায় প্রায় ৩০ বিঘা জায়গা মিলন মেলার করার জন্য বন্দুক দেখিয়ে ভয় দেখিয়ে জোরজবস্তি জমি দখল করার অভিযোগ। এই নিয়ে নানুর থানা, কোর্ট ও নবান্ন পর্যন্তও জল গড়িয়েছে। কিন্তু কোনও লাভ হয়নি জমির মালিকদের। দীর্ঘ কয়েক মাস ধরে এই মিলন মেলার মাঠ জবর দখলের অভিযোগ উঠে আসছে তৃণমূল নেতা কেরিম খান ও তার দলবলের বিরুদ্ধে। অভিযুক্তদের বিরুদ্ধে জমিদাতারা নানুর থানায় লিখিত অভিযোগও দায়ের করেছেন। 

কিন্তু কোনও লাভ না হওয়ায় আজ নানুরের বিডিও অফিস ঘেরাও করে বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখান জমিদাররা। তাদের দাবি অবিলম্বে জমি ফেরত দিতে হবে ও অভিযুক্তদের শাস্তি দাবি জানান। অনুব্রত মন্ডল ঘনিষ্ঠ কেরিম খান সহ রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, বীরভূম জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি ও সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরী ও কোর কমিটির সদর্শ সুদীপ্ত ঘোষ ও অন্যান্য নেতা কর্মীদের বিরুদ্ধে বিক্ষোভ দেখান। এই ঘটনায় অস্বস্তিতে তৃণমূল নেতৃত্ব। নানুরের বিডিও সন্দীপ সিংহ রায় বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পুরো ঘটনাটি জেনে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন। প্রায় দেড় ঘণ্টা ধরে চলে বিক্ষোভ। নানুরের বিডিও সন্দীপ সিংহ রায় জানান, জমিদাতাদের সঙ্গে কথা বলে পুরো বিষয়টি জেনে উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বলবেন। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন। 

আরও পড়ুন, TMC Leader Threatens: ভোট না দিলে 'হাত কেটে' নেওয়ার হুমকি! বিতর্কে বীরভূমের বলিষ্ঠ তৃণমূল নেতা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.