শবেবরাতের ভীড় এড়াতে বন্ধ থাকছে রাজ্যের সব কবরস্থান, সিদ্ধান্ত মুসলিম বেরিয়াল বোর্ডের

করোনা সংক্রমণ ঠেকাতে গোটা দেশেই লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র।উদ্দেশ্য, করোনা রোগী যেন কারও সংস্পর্শ আসতে পারে। এরকম এক অবস্থায় কোনও ধর্মীয় অনুষ্ঠানে যাতে কোনও রকম জমায়েত না হয় তার জন্য সজাগ প্রশাসন।

Updated By: Apr 7, 2020, 08:29 PM IST
শবেবরাতের ভীড় এড়াতে বন্ধ থাকছে রাজ্যের সব কবরস্থান, সিদ্ধান্ত মুসলিম বেরিয়াল বোর্ডের

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ ঠেকাতে গোটা দেশেই লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র।উদ্দেশ্য, করোনা রোগী যেন কারও সংস্পর্শ আসতে পারে। এরকম এক অবস্থায় কোনও ধর্মীয় অনুষ্ঠানে যাতে কোনও রকম জমায়েত না হয় তার জন্য সজাগ প্রশাসন।

আরও পড়ুন-COVID-19: ভুয়ো খবরের ‘সংক্রমণ’ রুখতে নতুন নিয়ম কার্যকর হচ্ছে WhatsApp-এ!

কয়েকদিন পরেই শবেবরাত। এদিন মৃত আত্মীদের জন্য কবরস্থানে প্রার্থনা করেন মুসিলমরা। ফলে মানুষের সমাগম হয় প্রচুর। সন্ধের পর বহু লোক কবরস্থান হাজির হন জিয়ারতের জন্য। কলকাতার প্রতিটি কবরস্থানেই একই চিত্র দেখা যায় প্রতি বছর। সেকথা মাথায় রেখে এবার শবেবরাতের দিন রাজ্যের সব কবরস্থান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মুসলিম বেরিয়াল বোর্ড। রাজ্য বেরিয়াল বোর্ডের আশঙ্কা কবরস্থানে বহু মানুষের ভীড় হতে পারে। তাই রাজ্যের সব কবরস্থান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

আরও পড়ুন-Live: রাজ্যে করোনা আক্রান্ত ৬১, মৃত ৩ | দেশে আক্রান্ত ৪৪২১, মৃত ১১৭

ইতিমধ্যে মেয়র ববি হাকিমকেও বিষয়টি জানানো হয়েছে। যদিও প্রশ্ন উঠছে কলকাতা শহরে কবরস্থানগুলিতে গেট থাকায় সেগুলি বন্ধ করা গেলেও রাজ্যের বাকি কবরস্থানে কি হবে? রাজ্য বেরিয়াল বোর্ডের সদস্য ইস্তাক আহমেদ জানিয়েছেন, " প্রত্যেক জেলাতেই আলাদা করে মানুষকে আগে থেকেই জানানো হয়েছে। বিভিন্ন মসজিদে যারা প্রধান তাদের মানুষকে সচেতন করতে নির্দেশ দেওয়া হয়েছে।’

.