পুণ্যস্নানের আগেই 'বিপত্তি' Gangasagar-এ, 'এয়ারলিফ্ট' করা হল ২ জনকে

Gangasagar Mela: ভিড় দেখে উষ্মা প্রকাশ, গঙ্গাসাগরে আর পুণ্যার্থীদের ভিড় চাইছে না  হাইকোর্টের প্রতিনিধি দল।

Updated By: Jan 13, 2022, 01:51 PM IST
পুণ্যস্নানের আগেই 'বিপত্তি' Gangasagar-এ, 'এয়ারলিফ্ট' করা হল ২ জনকে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : পুণ্যস্নানের বাকি এখনও একদিন। আগামিকাল পুণ্য সাগরস্নান। তার আগে আজ-ই গঙ্গাসাগরে (Gangasagar) বাধল 'বিপত্তি'। গঙ্গাসাগর মেলায় (Gangasagar Mela) অগ্নিকাণ্ডের জেরে আহত হলেন এক মহিলা। তাঁকে গঙ্গাসাগর থেকে 'এয়ারলিফ্ট' (Airlift) করে পাঠানো হল হাওড়ায়। শুধু তিনি নন, সবমিলিয়ে মোট ৩-৪ জনকে এয়ারলিফ্ট করা হচ্ছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, অগ্নিকাণ্ডের জেরে আহত ওই মহিলার নাম স্বর্ণলতা মন্ডল। বয়স ৪৫ বছর। এক শিশুকে নিয়ে তিনি গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela) প্রাঙ্গণে আগুন পোহাচ্ছিলেন। সেইসময়ই আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডের জেরে ওই মহিলার শরীরের ৫০ শতাংশের উপর পুড়ে গিয়েছে। গুরুতর জখম অবস্থায় তাঁকে এয়ার অ্যাম্বুল্যান্সে 'এয়ারলিফ্ট' করে প্রথমে হাওড়ার ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ডে নিয়ে আসা হয়। তারপর সেখান থেকে গ্রিন করিডর করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তাঁর পাশাপাশি 'এয়ারলিফ্ট' (Airlift) করা হয়েছে আরও একজনের যার ফ্র্যাকচার হয়েছে। এছাড়াও আরও ১-২ জনের 'এয়ারলিফ্ট' করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। প্রসঙ্গত, বেলা যত গড়াচ্ছে, ভিড় তত বাড়ছে গঙ্গাসাগর (Gangasagar) মেলা প্রাঙ্গণে। কপিলমুনি মন্দির চত্বরে গিজগিজ করছে ভিড়। মন্দিরের মধ্যেও প্রচুর ভিড়। ভিড় সামলাতে ৫১ কিলোমিটার বাঁশের ব্যারিকেড করা হয়েছে।  ব্যারিকেডে লোক আটকে রেখে রেখে ছাড়া হচ্ছে। কিন্তু তাতেও কার্যত হিমশিম দশা মেলাকর্মীদের। 

করোনা সংক্রমণ রুখতে ভিড়ের মধ্যে স্যানিটাইজার স্প্রে করা হচ্ছে। তবে ইতিমধ্যেই গঙ্গাসাগরের ভিড় দেখে উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্টের ২ সদস্যের প্রতিনিধি দল। ভিড় দেখলেই তা সরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন তাঁরা। সূত্রের খবর, গঙ্গাসাগরে আর পুণ্যার্থীদের ভিড় চাইছে না প্রতিনিধি দল। প্রশাসনকে সেই মর্মে অনুরোধও করেছেন তাঁরা। সাগরতটে নজরদারি চালাচ্ছেন দুই মন্ত্রী শশী পাঁজা ও বঙ্কিম হাজরাও।

আরও পড়ুন, Gangasagar Mela: 'পারলে ডবল মাস্ক পরুন', গঙ্গাসাগরে কোভিড বিধি মেনে চলার বার্তা মুখ্যমন্ত্রীর

GangaSagar Mela 2022: শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি, গঠিত দুই সদস্যের নয়া কমিটি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.