টিকা না পেলে ধর্মঘটের হুঁশিয়ারি, Directorate Drugs Control-কে চিঠি ওষুধ ব্যবসায়ীদের

সর্বভারতীয় সংগঠনকে সমর্থন করেছেন রাজ্যের ওষুধ ব্যবসায়ীরাও।

Updated By: May 21, 2021, 02:00 PM IST
টিকা না পেলে ধর্মঘটের হুঁশিয়ারি, Directorate Drugs Control-কে চিঠি ওষুধ ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদন: অতিমারিতে তাঁদের সংক্রমণের সম্ভাবনা সবচেয়ে বেশি। তাই অগ্রাধিকারের ভিত্তিতে তাঁদের টিকা দেওয়া হোক। এই দাবিতে ডিরেক্টরেট ড্রাগ কন্ট্রোলকে (The Directorate Drugs Control) চিঠি দিল অল ইন্ডিয়া অর্গানাইজেশন অফ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট (AIOCD)। কার্যত হুঁশিয়ারির সুরে তাঁরা জানাল, অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়া না হলে ধর্মঘটে বসবেন। সর্বভারতীয় এই সংগঠনকে সমর্থন জানিয়েছে রাজ্যের ওষুধ ব্যবসায়ীদের সংগঠন BCDA-ও।

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘Yaas’, মোকাবিলায় হলদিয়ায় প্রস্তুত Indian Coast Guard

ডিরেক্টরেট ড্রাগ কন্ট্রোল (The Directorate Drugs Control)-কে দেওয়া চিঠিতে সংগঠনটি জানিয়েছে, ওষুধের দোকানে প্রত্যেকদিন নানা ধরনের মানুষ আসেন। যাঁদের সঙ্গে সরাসরি লেনদেন করতে হয়। ফলে করোনা সংক্রমণের সম্ভবনা তাঁদের মধ্যে সর্বাধিক। সংগঠনের হুঁশিয়ারি, ব্যবসার চেয়ে জীবন অনেক বেশি মূল্যবান। ফলে এই অবস্থায় জরুরি পরিষেবা চালিয়ে যাওয়ার কোনও মানে হয় না। তাই যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হবে ততদিন ধর্মঘটের পথে হাঁটবেন তাঁরা।

আরও পড়ুন: Duare Ration: রাজ্যের ২৩৪ জন রেশন কার্ড হোল্ডারের বাড়িতে পৌঁছল খাদ্যসামগ্রী

একই দাবিতে সরব হয়েছে রাজ্যের ওষুধ ব্যবসায়ীদের সংগঠন BCDA। তাঁদেরও দাবি, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ওষুধ ব্যবসায়ীদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়ার ব্যবস্থা করা হোক।

.