তৃণমূলে একটাই পোস্ট, বাকি সবাই ল্যাম্পপোস্ট : অগ্নিমিত্রা; বসন্তের কোকিল : সুপ্রিয়া

"সুনামির মতো ওই দল থেকে আমাদের দলে মানুষ চলে আসছেন।" 

Updated By: Nov 29, 2020, 03:55 PM IST
তৃণমূলে একটাই পোস্ট, বাকি সবাই ল্যাম্পপোস্ট : অগ্নিমিত্রা; বসন্তের কোকিল : সুপ্রিয়া

নিজস্ব প্রতিবেদন : "তৃণমূলের একটাই পোস্ট, সেটি হল অভিষেক বন্দ্য়োপাধ্যায়। আর বাকি সবাই ল্যাম্পপোস্ট।"  রবিবার উত্তর ২৪ পরগনার ঘোলার তালবান্দা এলাকায় মোদির 'মন কি বাত' অনুষ্ঠানে যোগ দিয়ে এই মন্তব্য করলেন বিজেপির মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পাল। তৃণমূলকে নিশানা করে তিনি বলেন, "গত ১০ বছরে রাজ্যের ক্ষমতায় থেকে এই সরকার কিচ্ছু করেনি। নিজের নেতা-নেত্রীদের ঠিক করে আগলে রাখতে পারেনি। সম্মান দেয়নি। এখানে সব কিছু ল্যাম্পপোস্ট, একটাই পোস্ট। সেটা হল ভাইপোর পোস্ট। আর কেউ সম্মান পাননি, তাই সবাই ভারতীয় জনতা পার্টিতে চলে আসবেন। একদিন দেখবেন দিদি আর দিদির ভাইপো তৃণমূলের পতাকা ধরে দাঁড়িয়ে আছেন। পিছনে আর কেউ নেই।" 

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারী থেকে শুরু করে একের পর এক তৃণমূল নেতার বিদ্রোহের কারণে যথেষ্ট অস্বস্তিতে শাসক দল। শনিবারই হাওড়া শিবপুরের বিধায়ক জটু লাহিড়ী দলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। পাঁচবারের এই বিধায়ক দল পরিবর্তন করতে পারেন বলেও জল্পনা চলছে। সেই ব্যাপারে অগ্নিমিত্রা পাল এদিন বলেন, "সুনামির মতো ওই দল থেকে আমাদের দলে মানুষ চলে আসছেন। যাঁরা ওই দলে ক্ষতিগ্রস্ত, তাঁরা কখনওই ওই দলে থাকতে চাইবেন না। মুখ্যমন্ত্রী আর তাঁর ভাইপো ছাড়া কারোরই সম্মান নেই। অনেকেই সাইডলাইন হয়ে গিয়েছেন এবং দল ছাড়ার চিন্তাভাবনা করছেন।" 

উল্লেখ্য, মন্ত্রিত্ব ছাড়লেও এখনও নিজের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ সম্বন্ধে স্পষ্ট কিছু ঘোষণা করেননি শুভেন্দু অধিকারী। কিন্তু তাঁর মন্ত্রিত্ব ছাড়ার সঙ্গে সঙ্গেই উস্কে উঠেছে দলবদলের জল্পনা, ঘাসফুল ছেড়ে পদ্মফুলে যোগদানের প্রসঙ্গ। এদিন অগ্নিমিত্রা পালকে সে প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "শুভেন্দু অধিকারী বিজেপিতে আসবেন কিনা জানি না। তবে ব্যক্তিগতভাবে আমার মনে হয় শুভেন্দুদার মতো মানুষ এলে ভালই হবে। কারণ তিনি দক্ষ সংগঠক। তাঁর ভালো অনুগামী আছে। যথেষ্ট দক্ষ একজন মানুষ। তাঁর আসাতে পুরনো বা নতুনের মধ্যে কোনও বিবাদ হওয়ার সম্ভাবনা নেই।"

যদিও বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের বক্তব্যকে ফুত্কারে উড়িয়ে দিয়েছেন ব্যারাকপুর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি ও তৃণমল নেত্রী সুপ্রিয়া ঘোষ। অগ্নিমিত্রা পালের বক্তব্যের জবাবে পাল্টা সুপ্রিয়া দেবী বলেন, "তিনি ছোটখাট একজন ফ্যাশন ডিজাইনার। বিজেপিতে তাঁকে রাখাই হয়েছে তৃণমূলের বিরুদ্ধে কথা বলার জন্য। ও বসন্তের কোকিল। ওর কথার কোনও গুরুত্ব আমাদের কাছে নেই।" (এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া আসেনি।)

আরও পড়ুন, শুভেন্দুর গড়ে তৃণমূলের মিছিল, এলাকা ছয়লাপ নেত্রীর পোস্টার ও পতাকায়

.