Afghanistan Crisis: কাবুলে থাকা ছেলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, চাপা আতঙ্কে নিমতার ভট্টাচার্য পরিবার

ছেলে কাবুলে আটকে পড়ায় খাওয়াদাওয়া প্রায় বন্ধ হয়েছে ভট্টাচার্য পরিবারে

Updated By: Aug 18, 2021, 05:07 PM IST
Afghanistan Crisis: কাবুলে থাকা ছেলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, চাপা আতঙ্কে নিমতার ভট্টাচার্য পরিবার

নিজস্ব প্রতিবেদন:  রবিবার কাবুল দখল নিয়েছে তালিবান। তার পর থেকেই বাংলার বিভিন্ন জায়গা থেকে কাবুলে আটকেপড়া রাজ্যের লোকজন সম্পর্কে খবর আসছে। কার্শিয়াং, জলপাইগুড়ির পর এবার উত্তর ২৪ পরগনার নিমতা। সেখানে আটকে পড়েছেন পেশায় শিক্ষক তমাল ভট্টাচার্য। মোবাইলে তার সঙ্গে কোনও যোগাযোগ করা যাচ্ছে না।

আরও পড়ুন-Bankura: ই-ওয়ালেট জালিয়াতি কাণ্ড, জেল হেফাজত মাস্টারমাইন্ড অভিষেক-সহ ১০ জনের

নিমাতা ওলাইচণ্ডীতলার বাসিন্দা শ্যামল ভট্টাচার্য। তাঁর ছেলে তমাল পেশায় শিক্ষক। গত মার্চ মাসে পেশাগত কারণে তমাল গিয়েছিলেন কাবুলে। সব ঠিকঠাকই চলছিল। কিন্তু কয়েক সপ্তাহ ধরে তালিবানের একাধিক প্রদেশ দখল করার খবরে ধীরে ধীরে বাড়ছিল আতঙ্ক। রবিবার চরমে ওঠে। এদিনই কাবুল দখল নেয় তালিবান। তারপর থেকে সোমবার শেষবার শ্যামলবাবুর কথা হয়েছে ছেলে তমালের সঙ্গে। তার পর থেকে আর কোনও যোগযোগ করা যায়নি তার সহ্গে। ফলে দুশ্চিন্তায় পড়েছে গোটা পরিবার।

ছেলে কাবুলে আটকে পড়ায় খাওয়াদাওয়া প্রায় বন্ধ হয়েছে ভট্টাচার্য পরিবারে। একটা ফোনের আশঙ্কায় সময় গুনছে পরিবারের লোকজন। তামালের মা এনিয়ে বলেন, তামাল পড়ায় কাজান ইন্টারন্যাশনাল স্কুলে। এর আগে ও আয়ারল্য়ান্ডে ছিল। ওখান থেকে এমটেক করে এসেছে। এনিয়ে ভারতীয় দূতাবাসের সঙ্গে কথা হয়েছে বলে শ্যামলবাবু জানালেন। তমাল কবে ফিরবে তা দূতাবাসের পক্ষ থেকে এখনও নিশ্চিতভাবে বলা হচ্ছে না।

আরও পড়ুন-Duare Sarkar:  মালদহে চরম বিশৃঙ্খলা, ভিড়ের চাপে পদপিষ্ট কমপক্ষে ১৫

এদিকে, রাজ্যের কোনো মানুষ আফগানিস্তানে আটকে আছে কিনা খোঁজ নিতে জেলাশাসকের নির্দেশ দিল নবান্ন। মঙ্গলবার জেলাশাসক দের এই নির্দেশ দেয়া হয়েছে। বাংলা থেকে কাজের সূত্রে আফগানিস্তানে গিয়ে কেউ যদি আটকে পড়ে থাকেন সে ক্ষেত্রে তার ঠিকানা ফোন নাম্বার বিস্তারিত তথ্য সংগ্রহ করে নবান্ন কে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.