একমাসের মধ্যে ফের পোলট্রি ফার্মে হুকিংয়ের তারে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু, অভিযোগ নিশ্চুপ প্রশাসন

Updated By: Jul 14, 2017, 08:05 PM IST

ওয়েব ডেস্ক : পোলট্রি ফার্মে মারণ তার। লুকোচুরি খেলতে গিয়ে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যু হল দুই শিশুর। অগ্নিগর্ভ অশোকনগরের সেনডাঙার আনন্দপাড়া। পোলট্রি মালিকদের ঘর ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয়  ক্ষুব্ধ জনতা। ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত ফার্ম মালিক পরিতোষ শীল, অভিজিত্‍ বিশ্বাস এবং রীনা বিশ্বাস।

শিয়াল-কুকুরের হাত থেকে মুরগি বাঁচাতে গোটা ফার্ম ২২০ ভোল্টের বিদ্যুত্‍বাহী তার দিয়েছিল ঘিরে রেখেছিল খামার মালিকরা। খেলতে গিয়ে ২২০ ভোল্টের এই ইলেকট্রিক তারে জড়িয়েই মৃত্যু হল শুভমিতা সীল ও অরূপ বিশ্বাস নামে দুই বালক-বালিকার। গুরুতর আহত আরেক বালক গণেশ বিশ্বাস হাসপাতালে ভর্তি। এই মৃত্যুকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে উঠল অশোকনগরের সেনডাঙার আনন্দপাড়া। ক্ষুব্ধ জনতা পোলট্রি মালিকদের ঘর ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয়। তাঁদের দাবি, আগেও হুকিং করে বিদ্যুত্‍ টানার অভিযোগ রয়েছে পোলট্রি মালিকদের বিরুদ্ধে।

ঠিক কী ঘটেছিল?
বৃহস্পতিবার বিকেলে লুকোচুরি খেলছিল ৫ বন্ধু। খেলতে খেলতে পোলট্রি ফার্মের দিকে চলে যায় কয়েকজন। তখনই ঘটে যায় মারাত্মক ঘটনা। ইলেকট্রিক তারে জড়িয়ে যায় শুভমিতা, অরূপ ও গণেশ। মৃত্যু হয় শুভমিতা ও অরূপের। গুরুতর আহত হয় গণেশ। স্থানীয় বিধায়ক ঘটনাস্থলে পৌছলে ক্ষোভ আরও ছড়িয়ে পড়ে। দীর্ঘদিন ধরে হুকিং করে পোলট্রি ফার্ম চালানোর অভিযোগ থাকলেও, প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভের মুখে পড়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন বিধায়ক। ঘটনার পর থেকে অভিযুক্ত ফার্ম মালিক পরিতোষ শীল, অভিজিত্‍ বিশ্বাস এবং রীনা বিশ্বাস পলাতক। তাঁদের কঠোর শাস্তির দাবিতে ফুঁসছে অশোকনগর। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে এলাকার বেশ কয়েকটি পোলট্রি ফার্ম ভাঙচুর করে ক্ষুব্ধ জনতা।

গত মাসে, ২০ জুন, গাইঘাটায় ঠিক এমনই ঘটনা ঘটে। পোলট্রি ফার্মে জড়ানো তারে মৃত্যু হয় এক যুবকের। ঘটনায় গ্রেফতার হয় ৩ জন। কিন্তু তাতেও উত্তর ২৪ পরগনা জুড়ে ছবিটা যে একটুও বদলায়নি, আরও একবার তা প্রমাণ করে দিল অশোকনগরের মর্মান্তিক ঘটনা।

আরও পড়ুন, প্রতিবাদ করায় সামাজিক বয়কট কালিয়াচকে

.