Asansol Mine Accident: আসানসোলে খনিতে উলটে গেল ট্রাক্টর!মৃত ১

বাসুদেব চট্টোাধ্যায়: আসানসোলে কয়লা খনিতে এবার উল্টে গেল ট্রাক্টর! প্রাণ হারালেন এক শ্রমিক। ট্রাক্টরের চালক ও আরও এক কর্মীকে উদ্ধার করা গিয়েছে। গুরুতর আহত অবস্থায় দু'জনেই ভর্তি হাসপাতালে। দুর্ঘটনা ঘটল সালানপুরের মোহনপুর খনি এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, তখন সন্ধে নেমেছে। অন্ধকার রাস্তা। খালি ট্রাক্টর চালিয়ে বাড়ি ফিরছিলেন রাজলাল মুর্মু নামে এক ব্যক্তি। সঙ্গে ছিলেন ২ জন শ্রমিকও। কীভাবে দুর্ঘটনা? মোহনপুর খনি এলাকায় আচমকাই নিয়ন্ত্রণ হারান রাজলাল। প্রায় সঙ্গে সঙ্গে রাস্তার পাশে খনিতে উল্টো পড়ে ট্রাক্টরটি! খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস ও সিআইএসএফ। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। ততক্ষণে অবশ্য মৃত্যু হয়েছে নবীন টুডু নামে এক শ্রমিকের। দুর্ঘটনাগ্রস্ত ট্রাক্টরটিতে ছিলেন তিনি। আহত অবস্থায় খনি থেকে উদ্ধার করা হয় চালক রাজলাল-সহ দু'জনকে।

এদিকে এই দুর্ঘটনার জন্য ইসিএল কর্তৃপক্ষকেই কাঠগড়ায় তুলেছেন মৃত ও আহতদের পরিবারের লোকেরা। তাঁদের অভিযোগ, মোহনপুর খনি এলাকায় শ্রমিকদের নিরাপত্তার কোনও ব্যবস্থা নেই। রাস্তার পাশেই খনি, কিন্তু কোনও গার্ডওয়াল নেই! সামান্য তার দিয়ে ঘিরে রাখা হয়েছে খনিগুলিকে। প্রায়ই নাকি খনি পড়ে বেঘোরে প্রাণ যায় গবাদি পশুদের।

আরও পড়ুন: Asansol Stampede: আসানসোলে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু; বিজেপি কাউন্সিলরকে নোটিশ পুলিসের

এর আগে, চলতি বছরের শুরুতে দুর্ঘটনা ঘটেছিল আসানসোলের কেন্দাপাড়ায় ইসিএলের ২ নম্বর খনিতে। ধসে তলিয়ে গিয়েছিলেন কেন্দ্রীয় সংস্থার এক আধিকারিক। কীভাবে? সেবার খনিতে আগুন লেগে গিয়েছিল। খনিমুখ বন্ধ করার কাজ করছিল ইসিএল কর্তৃপক্ষ। সেই কাজ পরিদর্শন করতে গিয়ে আচমকাই ধসে কবলে পড়েন  ওভারম্যান অজয় মুখোপাধ্যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
Accident at mining area at Asansol
News Source: 
Home Title: 

আসানসোলে খনিতে উলটে গেল ট্রাক্টর!মৃত ১

 Asansol Mine Accident: আসানসোলে খনিতে উলটে গেল ট্রাক্টর!মৃত ১
Yes
Is Blog?: 
No
Section: