Abhishek Banerjee: কেউ জড়িয়ে ধরলেন; কেউ বললেন চোখের অপারেশনটা করিয়ে দিন, ইসলামপুরে চায়ের দোকানে থামতেই একাধিক আবদার মানুষজনের

Abhishek Banerjee:সাধারণ মানুষের কাছে থেকে কী শুনলেন অভিষেক? সংবাদমাধ্যমে তিনি বলেন, মানুষ তাদের অভাব অভিযোগের কথা শোনালেন। দশজন সরকারি পরিষেবা পেয়েছেন তো কেউ বলছেন পাচ্ছি না। মানুষের সঙ্গে কথা বললেই এসব জানা যায়। 

Updated By: May 6, 2023, 06:35 PM IST
Abhishek Banerjee: কেউ জড়িয়ে ধরলেন; কেউ বললেন চোখের অপারেশনটা করিয়ে দিন, ইসলামপুরে চায়ের দোকানে থামতেই একাধিক আবদার মানুষজনের

সোমা মাইতি: জনসংযোগ যাত্রায় গিয়ে মুর্শিদাবাদের ইসলামপুরে এক চায়ের দোকানে কনভয় থামিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে চায়ের দোকানে জড়ো হওয়া মানুষজনের কাছে থেকে স্বাস্থ্যসাথী কার্ড-সহ একাধিক সরকারি প্রকল্প নিয়ে অভাব অভিযোগের কথা শুনলেন। সমাধানের রাস্তাও বললেন। তার আগে অধীরগড় রোড শোতেও যোগ দেন অভিষেক। 

আরও পড়ুন-অমর্ত্য সেনের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ, মঞ্চে যোগেন-শুভাপ্রসন্নরা  

রানীনগর থেকে ভগবানগোলার উদ্দেশ্য আজ যখন অভিষেকের কনভয় যাচ্ছিল তখন ইসলামপুরে ভৈরব নদী পার করে একটি চায়ের দোকানে কনভয় থামিয়ে দেন অভিষেক। ওই এলাকার একাধিক চায়ের দোকান চালান মহিলারা। চায়েক দোকানে এক মহিলা অভিষেককে বলেন, তিন থেকে চার ঘণ্টা তাঁকে দেখান জন্য তারা অপেক্ষা করছিলেন। কিন্তু কনভয় চলে গেলেও অভিষেককে কাছ থেকে দেখতে পাননি। তবে ভাবতে পারেননি এভাবে অভিষেক এসে তাঁদের চায়ের দোকানে এসে চা খাবেন ও তাঁদের সমস্যার কথা শুনবেন। অভিষেককে কাছে পেয়ে কেউ কেউ তাকে আদরও করে দেন।

চায়ের দোকানে এসেই তিনি দোকানের মালিক এক মহিলার ছেলে মেয়েদের আসতে বলেন। জিজ্ঞাসা করেন, রোজ কত টাকা রোজগার হয়। বাড়ি আছে কিনা, বাচ্চারা স্কুলে যায় কিনা? চায়ের দোকানি মহিলা হলেন, স্বামী তাঁর সঙ্গে থাকেন না। স্বামী পরিত্যক্তা তিনি। পাঁচ ছেলেমেয়ে নিয়ে সংসার। তাদের স্কুলে পাঠাতে পারেন না। স্বাস্থ্যসাথী কার্ড পাননি, আবাস য়োজনার বাড়ি পাননি। অর্থাত্ ঘরের দরজায় বলে মানুষের অভাবের কথা শুনলেন অভিষেক। মানুষের সঙ্গে মিশে গিয়ে বার্তা দেওয়ার চেষ্টা করলেন, আমি তোমাদেরই লোক।

রাস্তার মোড়ে অভিষেক এসেছেন মনে করে গ্রাম থেকে রাস্তায় ছুটে আসেন বহু মানুষ। কেউ এসে অভিষেককে জড়িয়ে ধরেন। কেউ একেবারে বাড়ির লোকজনের মতো অভাব অভিযোগের কতা বলতে থাকেন। তাদের কথা মন দিয়ে শোনেন অভিষেক। এক বয়স্ক ব্যক্তি এসে বলেন, চোখের অপারেশন বাকী রয়েছে। স্বাস্থ্যসাথী কার্ডটা হলে অপারেশনটা করতে পারি। এলাকার এক মহিলা বললেন, ওঁর কাছে বেশকিছু অভিযোগ জানালাম।  আমরা পিডাবলিউয়ের জায়গায় থাকি। আমাদেরক কী ব্যব্সথা হবে? উনি বললেন সবটা দেখবেন। তিন ঘণ্টা ওঁকে দেখার জন্য দাঁড়িয়ে ছিলাম। 

সাধারণ মানুশষের কাছে থেকে কী শুনলেন অভিষেক? সংবাদমাধ্যমে তিনি বলেন, মানুষ তাদের অভাব অভিযোগের কথা শোনালেন। দশজন সরকারি পরিষেবা পেয়েছেন তো কেউ বলছেন পাচ্ছি না। মানুষের সঙ্গে কথা বললেই এসব জানা যায়। তারা কী পাচ্ছে, কী চান তারা সেসব জানতেই এখানে দাঁড়িয়েছিলাম।

অন্যদিকে, রানীনগরে জনসভার পাশাপাশি অধীর গড়ে একটি রোড শো করেন অভিষেক। সেখানে প্রবল জনজোয়ার। তাঁর সঙ্গে হাত মেলানোর জন্য তাঁর কাছে আসার জন্য মানুষের মন বোঝার চেষ্টা করলেন  অভিষেক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.