ডাইনি সন্দেহে গ্রামছাড়া আদিবাসী পরিবার, দুধের শিশু নিয়ে জঙ্গলে দিন গুজরান

বিগত ৮ মাস ধরে জঙ্গল ও রাস্তার ধারই আশ্রয়। মঙ্গলবার বোলপুর মহকুমাশাসকের কার্যালয়ে অভিযোগ দায়ের করে ওই পরিবার। সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গে আদিবাসী গওতার বোলপুর শান্তিনিকেতনের সভাপতি শিবু সোরেন। 

Updated By: Mar 30, 2021, 04:54 PM IST
ডাইনি সন্দেহে গ্রামছাড়া আদিবাসী পরিবার, দুধের শিশু নিয়ে জঙ্গলে দিন গুজরান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রায় ৮ মাস কেটে গিয়েছে। ডাইনি সন্দেহ গ্রাম ছাড়া এক মহিলাসহ তাঁর বাড়ির ১২ জন সদস্য। বোলপুর থানার মুলুক গ্রামের ঘটনা। সামনেই ভোট। অথচ গ্রামেই প্রবেশাধিকার নেই এই পরিবারের। আদিবাসী সম্প্রদায়ের এক মহিলাকে ডাইনি সন্দেহ গ্রাম ছাড়া করেছে প্রতিবেশীরা। বিগত ৮ মাস ধরে জঙ্গল ও রাস্তার ধারই আশ্রয়। মঙ্গলবার বোলপুর মহকুমাশাসকের কার্যালয়ে অভিযোগ দায়ের করে ওই পরিবার। সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গে আদিবাসী গওতার বোলপুর শান্তিনিকেতনের সভাপতি শিবু সোরেন। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: BJP প্রার্থীকে চ্যালেঞ্জ করে নির্দল প্রার্থী হলেন দলের প্রাক্তন ব্লক সভাপতি

নির্যাতিতা মহিলা জানান, 'বিগত ৮ মাস ধরে আমার পরিবারের ১২ জন্য সদস্য ভিটে মাটি ছাড়া। ওই ছোট ছোট ছেলেমেয়েকে পলিথিনে জল আর মুড়ি খাইয়েই দিন কাটছে। একাধিকবার বোলপুর থানাতে জানান হলেও কোনও সুরহা হয়নি।' তিনি আরও বলেন, 'যদি আমদের গ্রামে না ফেরান হয় তাহলে ভোট দিতে পারব না।'  সব মিলিয়ে চূড়ান্ত হয়রানির শিকার এই আদিবাসী পরিবার, সুরাহা কীসে তার কোনও উত্তর নেই।  

Tags:
.