Hindmotor School: ফি বকেয়া, হিন্দমোটরে বেসরকারি স্কুলে সন্ধে পর্যন্ত আটক পড়ুয়া!

থানায় অভিযোগ দায়ের হওয়ার পর অবশেষে বাড়ি ফিরল ষষ্ঠ শ্রেণির ছাত্র। অভিযোগ অস্বীকার করেছেন স্কুলে প্রিন্সিপাল।

Updated By: Nov 15, 2022, 11:27 PM IST
Hindmotor School: ফি বকেয়া, হিন্দমোটরে বেসরকারি স্কুলে সন্ধে পর্যন্ত আটক পড়ুয়া!

বিধান সরকার: ফি জমা কেন পড়েনি এখনও? সন্ধে পর্যন্ত স্কুলে আটক পড়ুয়া! বাবা-মা থানায় অভিযোগ দায়ের করার পর অবশেষে বাড়ি ফিরল সে। পড়ুয়াকে আটকে রাখার অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন স্কুলের প্রিন্সিপাল। ঘটনাস্থল, হুগলির হিন্দমোটর।

জানা গিয়েছে, হিন্দমোটরের একটি নামী বেসরকারি ইংরেজি মাধ্যমে স্কুলে ষষ্ঠ শ্রেণিতে পড়ে ওই পড়ুয়া।  রোজকার মতোই এদিনও পুলকার করে স্কুলে গিয়েছিল সে। কিন্তু বিকেল গড়িয়ে গেলেও আর বাড়ি ফেরেনি! কেন? খোঁজাখুঁজি করে শুরু দেন পরিবারের লোকেরা। শেষপর্যন্ত পুলকার চালকের কাছ থেকে তাঁরা জানতে পারেন, বাকিদের ছুটি হয়ে গেলেও, ছেলেকে নাকি স্কুলে আটকে রাখা হয়েছে! উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেন ওই ছাত্রের বাবা। এরপর যখন বাড়ি ফেরেন, তখন দেখেন স্কুল থেকে তিনজন ওই পড়ুয়াকে বাড়িতে ছাড়তে এসেছে। স্কুল থেকে যাঁরা এসেছিল, তাঁদের আবার বেশ কিছুক্ষণ আটকে রাখা হয় বলে অভিযোগ।

ওই ছাত্রের বাবা অবশ্য স্বীকার করেছেন যে, অগস্ট মাস থেকে স্কুলের ফি দিতে পারেননি। স্কুল থেকে ফোনও করা হয়েছিল। নভেম্বরে ফি মিটিয়ে দেবেন বলেছিলেন। কিন্তু তারপরেও ওই পড়ুয়াকে স্কুলে আটকে রাখা হয় বলে অভিযোগ। স্কুলের প্রিন্সিপাল  জি ২৪ ঘণ্টাকে ফোনে জানিয়েছেন, অনেকবার স্কুলের ডাকা হয়েছিল, কিন্তু ওই ছাত্রের অভিভাবক দেখা করেননি। এমনকী, এদিনও ফোন করা হলেও, স্কুলে আসেননি তিনি। তবে, ওই পড়ুয়াকে আটকে রাখা হয়নি। বরং কেউ নিতে না আসায় স্কুল থেকে তাকে বাড়ি পাঠানোর ব্য়বস্থা করা হয়।

আরও পড়ুন: Nadia Death: দেহ এনে দিন, প্রশাসনের কাছে আর্তি মিজোরামে নিহত নদিয়ার ৪ যুবকের পরিবারের

এর আগে, কলকাতার জিডি বিড়লা স্কুলে ফি বকেয়া থাকায় বেশ কয়েকজন পড়ুয়াকে ক্লাস করতে না দেওয়ার অভিযোগ ওঠে। হাইকোর্টের দ্বারস্থ হন অভিভাবকরা। আদালত নির্দেশ দেয়, বেতন সমস্যার কারণে পড়ুয়াদের প্রোমোশন, মার্কশিট আটকে রাখা যাবে না। নতুন ক্লাসে যোগ দেওয়ার সুযোগ দিতে হবে সমস্ত ছাত্রছাত্রীকেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.