করোনার থাবা খাস স্বাস্থ্য দফতরে, সংক্রমণের আশঙ্কায় পর্যবেক্ষণে শীর্ষ আধিকারিক

 সংস্পর্শে আসা ব্যক্তিদেরওও ইতিমধ্যেই নজরদারিতে। গোটা বিষয়টি ঘিরে ইতিমধ্যেই চূড়ান্ত সতর্কতা স্বাস্থ্যভবনে। 

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Apr 18, 2020, 12:51 AM IST
করোনার থাবা খাস স্বাস্থ্য দফতরে, সংক্রমণের আশঙ্কায় পর্যবেক্ষণে শীর্ষ আধিকারিক

নিজস্ব প্রতিবেদন: এবার করোনার হানা খাস স্বাস্থ্য দফতরে। সূত্রের খবর করোনা সন্দেহে পর্যবেক্ষণে রয়েছেন স্বাস্থ্য দফতরের ওই শীর্ষ আধিকারিক। তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদেরও ইতিমধ্যেই নজরদারিতে রাখা হয়েছে। গোটা বিষয়টি ঘিরে ইতিমধ্যেই চূড়ান্ত সতর্কতা স্বাস্থ্যভবনে। 

সূত্রের খবর, নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ার জন্য সমস্ত পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট অর্থাৎ পিপিই, মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস, হাইড্রক্সিক্লোরোকুইন-সহ যাবতীয় প্রয়োজনীয় ওষুধ ও জিনিসপত্র এই মৌলালি মোড়ের সেন্ট্রাল মেডিক্যাল স্টোর থেকেই পাঠানো হয় রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালে। করোনা আক্রান্ত সন্দেহের ব্যক্তি এই স্টোরেরই দায়িত্বে ছিলেন।

সূত্রের খবর বেশ কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। বেহালায় স্থানীয় এক চিকিৎসক প্রাথমিকভাবে দেখছিলেন তাঁকে। শুক্রবার জ্বর শ্বাসকষ্ট বাড়ায় বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। যদিও নমুনা পরীক্ষার রিপোর্ট সম্পর্কে এখনও কোনও তথ্য দেয়নি স্বাস্থ্য দফতর। 

সূত্রের খবর, পাশাপাশি আরও এক স্বাস্থ্যকর্তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ওই সেন্ট্রাল মেডিক্যাল স্পোর্টসের কর্তা কর্মচারী মিলিয়ে আরও ১৭ জনের  নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। যদিও তাঁদের কারও রিপোর্ট সম্পর্কেই স্বাস্থ্যভবনের তরফে কিছু জানানো হয়নি।

.