Bengal Weather Update: ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন সোমবার থেকে কেমন থাকবে আবহাওয়া

Bengal Weather Update: বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী দু'দিনের মধ্যে তার গতিপ্রকৃতি বদলাবে। অবস্থান বদল করে এটি ক্রমশ পশ্চিম দিকে এসে পৌঁছবে বলে মনে করছেন আবহাওয়াবিদেরা। এর জেরে আবারও ভিজবে পশ্চিমবঙ্গ, ডুববে কলকাতা।

Updated By: Sep 18, 2022, 08:08 PM IST
 Bengal Weather Update: ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন সোমবার থেকে কেমন থাকবে আবহাওয়া

সন্দীপ প্রামাণিক: একটি যেতে না যেতেই আর একটি। সদ্য একটি নিম্নচাপের মধ্যে দিয়ে গেল রাজ্য। ভালো করে পথঘাট শুকিয়ে ওঠার আগেই আবার নিম্নচাপের ভ্রুকুটি! আবার ডুববে শহর, মাটি হবে পুজোর বাজার। আকাশের মেঘলা মুখ দেখে মন খারাপ হবে পুজো উদ্যোক্তা-সহ বাজারের ক্রেতা-বিক্রেতার। একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। পূর্ব ও মধ্য-বঙ্গোপসাগর সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের কাছাকাছি তৈরি হয়ে উঠছে এই নিম্নচাপটি। যেটি ২০ সেপ্টেম্বর নাগাদ কিছুটা পশ্চিম দিকে আসবে। পশ্চিমবঙ্গ মধ্য-বঙ্গোপসাগর কাছাকাছি এসে এটি এক ভারী নিম্নচাপে পরিণত হওয়ার আশঙ্কা থাকছে। এই নিম্নচাপের প্রভাব মূলত ওডিশার দিকেই থাকবে। কিছুটা প্রভাব থাকবে দক্ষিণবঙ্গেও। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টা প্রধানত বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি সম্ভাবনা রয়েছে। দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও থাকছে। এর পরের ৩-৪ দিন হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে, আকাশ মেঘলা থাকবে। 

আরও পড়ুন: Weather Report: মহালয়ার আগে বাংলায় দুর্যোগ, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সতর্কতা রাজ্যজুড়ে

তবে ২০ ও ২১ সেপ্টেম্বর, অর্থাৎ, মঙ্গলবার ও বুধবার উপকূলের কাছাকাছি কিছুটা বেশি বৃষ্টি হবে জেলাগুলিতে। বিশেষ করে বৃষ্টির কবলে পড়বে দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। ২১ সেপ্টেম্বর বুধবার বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনার সমুদ্র উপকূলের কাছাকাছি অঞ্চলগুলিতে, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে দু'এক জায়গায় ভারী বৃষ্টির আশঙ্কাও থাকছে। 

কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ২৪ ঘণ্টা বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি ধরনের বৃষ্টির আশঙ্কা রয়েছে। পরবর্তী কয়েকদিন ধরে একই রকম থাকবে আবহাওয়া, খুব একটা পরিবর্তন ঘটবে না বলেই জানাচ্ছেন আবহাওয়া দফতরের আধিকারিকেরা। প্রধানত মেঘলা আকাশ হালকা এবং থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। দিনের তাপমাত্রা খুব বেশি বাড়বে না। উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী তিন চার দিন বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি। ২২ তারিখ থেকে উত্তরবঙ্গে আবার কিছুটা বাড়বে বৃষ্টি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.