Midnapore Death: চুরির অপবাদে নাবালককে গণধোলাই, মৃত্যু! গ্রেফতার তৃণমূল পঞ্চায়েত সদস্য-সহ ৬

বাড়ি থেকে উদ্ধার হল মৃতদেহ।  'আমরা ইতিমধ্যেই তদন্ত ও অনুসন্ধানের জন্য দল পাঠিয়ে দিয়েছি', জানালেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায়।

Updated By: Sep 29, 2023, 07:52 PM IST
Midnapore Death: চুরির অপবাদে নাবালককে গণধোলাই, মৃত্যু! গ্রেফতার তৃণমূল পঞ্চায়েত সদস্য-সহ ৬

চম্পক দত্ত: চুরির অপবাদে নাবালককে গণধোলাই, মাথা ন্যাড়া! তারপর? বাড়ি থেকে উদ্ধার হল মৃতদেহ। গ্রেফতার তৃণমূল পঞ্চায়েত সদস্য়-সহ ৬। ঘটনাস্থল, পশ্চিম মেদিনীপুরের সবং।

আরও পড়ুন: TMC: 'হিটলারের মনোভাব করলে তাকে দল থেকে তাড়ানো হবে'

স্থানীয় সূত্রে খবর, মৃত নাবালকের বাড়ি সবংয়ের ডাডরা গ্রাম পঞ্চায়েতের বড়চাহারা এলাকায়। বাবা পরিয়াযী শ্রমিক হিসেবে কর্মরত ওড়িশায়। বাইরে থাকে দাদাও। আর মা? দীর্ঘদিন ধরেই আলাদা থাকেন তিনি। বাড়িতে একাই থাকত ওই কিশোর। 

কেন এমন অকথ্য অত্যাচার? গতকাল, মঙ্গলবার সন্ধ্য নাকি এক প্রতিবেশীর বাড়িতে চুরি করতে গিয়ে হাতনাতে ধরা পড়ে যায় সে! এরপর স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য মনোরঞ্জন 'শাস্তি' দেওয়া হয় ওই নাবালককে। পরিবারের লোকেদের অভিযোগ, 'সে নাকি হাড়ি চুরি করেছে, সালিশি হল। পাড়া-পড়শি ৫ জন নিয়ে গিয়েছে। ওকে দামাদম পিটছে। মাথা ন্যাড়া করে দিয়েছি'।

এদিকে এই ঘটনার বাড়ি থেকে উদ্ধার হয় ওই কিশোরের দেহ। কবে? বুধবার সকালে। খুনের অভিযোগ করেছেন পরিবারের লোকেরা। সেই অভিযোগের ভিত্তিতেই তৃণমূল পঞ্চায়েত সদস্য মনোরঞ্জন মাল-সহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিস।

রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায় বলেন, 'সত্যিই নারকীয় অত্যাচার। শিশু সুরক্ষা কমিশন থেকে আমরা ঘোরতর প্রতিবাদ করছি। আমরা ইতিমধ্যেই তদন্ত ও অনুসন্ধানের জন্য দল পাঠিয়ে দিয়েছি। পুলিসকে বলেছি, প্রশাসনকেও বলেছি। যাঁরা এই কাজ করেছে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হোক'। তাঁর মতে, 'এটা কোনওভাবে মেনে নেওয়া যায় না, একটি শিশু সে যাই চুরি করে থাকুক,  তাকে এইভাবে অত্যাচার করা হবে। ও যে শেষপর্যন্ত মারা গিয়েছে, সেটা তো হয়তো অত্যাচারের জন্যও মারা যেতে পারে। বা নিজে থেকে...আমাদের মধ্যে বর্বরতা এখনও রয়েছে। সেই বর্রবতাকে সমূলে উৎপাদন করতে হবে'।

আরও পড়ুন:  Dengue Death | Kolkata: ফের ডেঙ্গির বলি কলকাতায়, বেসরকারি নার্সিংহোমে মৃত ১৭ বছরের কিশোর

তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা কো-অর্ডিনেটর অজিত মাইতির দাবি, 'তৃণমূল সবাই করে। এখন ওই খুনের সঙ্গে তৃণমূলকে যদি জড়িয়ে দিতে চান, তাহলে মনে হয়, কোথাও ভুল হচ্ছে। এটা সামাজিক অবক্ষয়। গ্রামে বেশিরভাগর মানুষ তৃণমূলের সমর্থক। কেউ যদি সামাজিক অপরাধ করে, আমাদের দল তাকে সমর্থন করে না। অবশ্যই কড়া শাস্তির দাবি করব'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.