Daspur: তৃণমূল নেতার বলে ব্যাট হাতে জমাট ডিফেন্স বিজেপি নেতার, পঞ্চায়েত ভোটের আগে দাসপুরে দেখা গেল অন্য চিত্র

ক্লাব সম্পাদক স্বপন দিয়ান জানান ১২ জানুয়ারি থেকে ৪ দিন ধরে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের ক্লাবের বার্ষিক অনুষ্ঠান হয়। তারই অঙ্গ হিসেবে শনিবার রাতে ছিল আট দলের ক্রিকেট টুর্নামেন্ট। সেই খেলার সূচনা হয় ঘাটালের বিধায়ক শীতল কপাটের ব্যাট আর দাসপুর ১ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি অনিল দলুই এর বলে।

Updated By: Jan 16, 2023, 08:47 AM IST
Daspur: তৃণমূল নেতার বলে ব্যাট হাতে জমাট ডিফেন্স বিজেপি নেতার, পঞ্চায়েত ভোটের আগে দাসপুরে দেখা গেল অন্য চিত্র

চম্পক দত্ত: ব্যাট করছে বিজেপি বিধায়ক, আর বল করছেন, তৃণমূলের পঞ্চায়েত সমিতির সহ সভাপতি। এক কথায় খেলার ময়দানে মিশে গেল তৃণমূল বিজেপি।

রাজ্য জুড়ে রাজনৈতিক ভাবে  তৃণমূল বিজেপি দুই দলের মধ্যে উত্তপ্ত পরিস্থিতির মাঝেও নজির সৃষ্টি করল পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর। ব্যাটে বলে খেলায় মিলেমিশে একাকার তৃণমূল এবং বিজেপি। তবে কী ঘাটালের সাংসদ অভিনেতা দেবের যে বার্তা ছিল সব দলের সব মানুষের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখা দরকার। সে কথায় কাজ দিচ্ছে?

শনিবার রাতে জমজমাট ছিল দাসপুরের রাজনগর জীবন মৃত্যু ক্লাবের আয়োজনে ফ্রিডম কাপ ২০২৩। আট দলের এই ক্রিকেট প্রতিযোগিতাকে ঘিরে ব্যাপক উন্মাদনা ছিল দাসপুরের রাজনগরে। খেলার শুরুতেই ছিল বাড়তি উত্তেজনা এবং উৎসাহ। একেবারে নজির সৃষ্টি হল ঘাটাল মহকুমার এই দাসপুরের রাজনগরে। খেলার উদ্বোধন পর্বে বল করতে দেখা যায় তৃণমূল পরিচালিত দাসপুর ১ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি অনিল দলুইকে আর ব্যাট হাতে একের পর এক বল ডিফেন্সে খেলে দিলেন ঘাটালের বিধায়ক এবং বিজেপি নেতা শীতল কপাট।

শুধু তাই নয়, এক মঞ্চে বসার সঙ্গে মাল্যদান, খেলার উদ্বোধন মুহূর্তে ফিতে কাটা সবই হল একসঙ্গে। কেন নজির? এই প্রথম দেখা গেল ঘাটালের বিধায়কের সঙ্গে কোনও তৃণমূলের নেতা ক্লাবের কোনও অনুষ্ঠানে এসেছেন আবার ক্রিকেটও খেলছেন। আর সে খেলা কয়েক হাজার দর্শক উপভোগ করছেন। তবে ক্লাবের সদস্যরা জানান, তাদের ক্লাবের সব অনুষ্ঠানেই দলমত নির্বিশেষে প্রতিবারই আধিকারিক থেকে শুরু করে বিভিন্ন দলের নেতা অথবা জনপ্রতিনিধিরা অংশ নিয়েছেন। এই বিষয়ে পঞ্চায়েত সমিতির সহ সভাপতি কোনও মন্তব্য করতে না চাইলেও ঘাটালের বিধায়ক শীতল কপাট বলেন, ‘আমারা জন প্রতিনিধি সাধারণ মানুষের স্বার্থে আমাদের কাজ। অনিল বাবুর ছোঁড়া বলে খেলতে মজাই পেয়েছি। ১০ বছর পর আবার ব্যাট ধরেছিলাম’।

আরও পড়ুন: Asansol Stampede: আসানসোলে কম্বলকাণ্ডে বিজেপি কাউন্সিলরকে জেরা পুলিসের, থানায় হাজিরা নেতার

ক্লাব সম্পাদক স্বপন দিয়ান জানান ১২ জানুয়ারি থেকে ৪ দিন ধরে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের ক্লাবের বার্ষিক অনুষ্ঠান হয়। তারই অঙ্গ হিসেবে শনিবার রাতে ছিল আট দলের ক্রিকেট টুর্নামেন্ট। সেই খেলার সূচনা হয় ঘাটালের বিধায়ক শীতল কপাটের ব্যাট আর দাসপুর ১ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি অনিল দলুই এর বলে। অনীল বাবু দুটি বল করেন দুই বলই নিপুন হাতে শীতলবাবু প্রতিরক্ষার ভঙ্গিতে খেলেন। আট দলের এই ক্রিকেট টুর্নামেন্টে ফাইনালে ঘাটাল একাদশকে ১৫ রানে হারিয়ে জয়ের ট্রফি জিতে নেয় বেলতলা একাদশ।

আরও পড়ুন: Bengal Weather Today: শীতের আমেজ সামান্য ফিরলেও, ফের বাড়তে পারে তাপমাত্রা

সারা রাজ্য রাজনীতিতে শাসক বিরোধী দলগুলির মধ্যে বিরোধিতা যখন চরমে, সেই পরিস্থিতিতে রাজনগর জীবন মৃত্যু ক্লাব ক্রিকেটের ময়দানে দুই যুযুধান দলের নেতাদের ব্যাটে বলে এক করে দিল। তবে এই বিষয় নিয়ে কোনও অন্যায় দেখছেননা তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর বিধায়ক অজিত মাইতি। তাঁর বক্তব্য অনেক বিজেপির নেতারা তৃণমূলে যোগদানের জন্য অভিষেক বন্দোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করছে।

তবে অজিত মাইতি দাবি করেন তৃণমূলের পঞ্চায়েত সমিতির সহ সভাপতি অনিল দলুই বল করে এদিন বিজেপি বিধায়ক শীতল কপাটকে ক্লিন বোল্ড করে দিয়েছে যা সংবাদ মাধ্যমের ক্যামেরায় আসেনি। আগামীদিনে বিজেপির অবস্থা সেরকমই হবে ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.