WB Weather Update: ফের নিম্নচাপের ভ্রুকুটি! বৃষ্টিতে ভাসবে বাংলা?

WB Weather Update: আগামী কয়েকদিন উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে। শনিবার কালিম্পং, জলপাইগুড়ি, দুই দিনাজপুর এবং দার্জিলিঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। মালদা, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Updated By: Sep 23, 2023, 08:47 PM IST
WB Weather Update: ফের নিম্নচাপের ভ্রুকুটি! বৃষ্টিতে ভাসবে বাংলা?

সন্দীপ প্রামাণিক: শনিবার সকাল থেকেই মেঘলা আকাশ, মাঝেমধ্যে ঝোঁপে বৃষ্টি। রবিবারও রকম বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু স্বাভাবিক রয়েছে। সেইকারণেই এমন বৃষ্টি। মৌসুমী বায়ু উত্তরবঙ্গের সক্রিয় রয়েছে। ফলে বৃষ্টি হবে উত্তরবঙ্গেও।

আরও পড়ুন-যাদবপুরের উপাচার্যও এবার র‌্যাগিংয়ের শিকার?

গতকাল যে ঘূর্ণাবর্তটি ঝাড়খণ্ডের উপরে ছিল সেটি বিহারের উপর দিয়ে গিয়েছে দক্ষিণ-পশ্চিম বিহারের উপরে। মৌসুমী অক্ষরেখা গুনা, সাতনা, পুরুলিয়া ও মণিপুরের উপর দিয়ে যাচ্ছে। এছাড়া বিহারের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে।  ওখান থেকে একটি অক্ষরেখা উত্তরবঙ্গের উপর দিয়ে পশ্চিম আসাম পর্যন্ত বিস্তৃত ।

এছাড়া আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে ২৮ তারিখ উত্তর আন্দামান সাগরে। ঠিক ৪৮ ঘণ্টা পর অর্থাৎ ৩০ তারিখ নিম্নচাপে পরিণত হতে পারে এই সিস্টেমটি। এর পূর্বাভাস ২৫ তারিখ পাওয়া যাবে।

আগামী কয়েকদিন উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে। শনিবার কালিম্পং, জলপাইগুড়ি, দুই দিনাজপুর এবং দার্জিলিঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। মালদা, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরশুদিন থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে।

আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গে হালকা ভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনায়। আজ, আগামিকাল এবং পরশু দুই ২৪ পরগনা ঝড়বৃষ্টি বজায় থাকবে। দক্ষিণবঙ্গে পরশুদিন থেকে বৃষ্টির পরিমাণ কমবে। কলকাতাতে সোমবার থেকে তাপমাত্রা বৃদ্ধি পাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.