সল্টলেকের রাস্তায় গড়াগড়ি যাচ্ছে সংরক্ষিত ৩০০ বছরের পুরনো মূর্তি

তাকেই দেবতা ভেবে পুজো করতে শুরু করেছেন স্থানীয় রিকশাচালকরা। আর এই ঘটনা ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থল সল্টলেকের বিসি ব্লক। 

Reported By: বিক্রম দাস | Updated By: Jan 20, 2020, 04:41 PM IST
সল্টলেকের রাস্তায় গড়াগড়ি যাচ্ছে সংরক্ষিত ৩০০ বছরের পুরনো মূর্তি

নিজস্ব প্রতিবেদন: রাস্তায় অবলীলায় পড়ে রয়েছে ৩০০ বছরের পুরনো রেপ্লিকা। তাকেই দেবতা ভেবে পুজো করতে শুরু করেছেন স্থানীয় রিকশাচালকরা। আর এই ঘটনা ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থল সল্টলেকের বিসি ব্লক। 

আরও পড়ুন: আই ড্রপ খাইয়ে স্বামীকে খুন করলেন মহিলা! ময়না তদন্তের রিপোর্ট, স্বাভাবিক মৃত্যু

এদিন সকালে সল্টলেকে সাড়ে তিনশো বছরের প্রাচীন এই মূর্তি উদ্ধার ঘিরে ছড়ায় চাঞ্চল্য। ১৮ শতাব্দীর ভারতীয় জাদুঘরের বলে উল্লেখ রয়েছে মূর্তির গায়ে। গাছের তলায় পরিত্যক্ত মূর্তিটি পেয়ে কদিন ধরেই পুজো আচ্চা করতেন স্থানীয় রিকশাচালকরা। দেখতে পেয়ে সন্দেহ হয় এক বাসিন্দার। তিনিই খবর দেন পুলিসে। পরে বিধাননগর থানার অফিসাররা এসে মূর্তিটি উদ্ধার করেন।  তাঁরাই যোগাযোগ করেছেন ন্যাশনাল মিউজিয়ামের সঙ্গে। বিশেষজ্ঞরা ইতিমধ্যেই মূর্তিটি পরীক্ষা করে দেখছেন। 

আরও পড়ুন: সাংবাদিকতার ইতিহাসে প্রথম! রাজার পোশাকে, হাতে তলোয়ার নিয়ে খবর পড়লেন সঞ্চালক

যদিও কারা কী উদ্দেশে এই মূর্তিটি এখানে রেখে গিয়েছে, তা এখনও জানা যায়নি। ঘটনাটি খতিয়ে দেখছে পুলিস। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। মিউজিয়ামে থাকা বহু প্রাচীন এই মূর্তি কীভাবেই বা রাস্তায় এল তাও খতিয়ে দেখা হচ্ছে।

.