জলপাইগুড়িতে দূরপাল্লার ট্রেন থেকে গ্রেফতার ৪ রোহিঙ্গা

আরপিএফ সূত্রে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে রবিবার আগরতলা থেকে নয়া দিল্লিগামী ট্রেনে অভিযান চালায় বাহিনীর সদস্যরা। সেখানে ৪ রোহিঙ্গার সন্ধান পান তাঁরা। 

Updated By: Jul 28, 2019, 04:25 PM IST
জলপাইগুড়িতে দূরপাল্লার ট্রেন থেকে গ্রেফতার ৪ রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদন: এবার পশ্চিমবঙ্গে আটক হল রোহিঙ্গা। রবিবার জলপাইগুড়ি রোড স্টেশনে দিল্লিগামী থেকে তাদের গ্রেফতার করে রেল পুলিস। ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। 

 

সুত্রের খবর রবিবার সকালে জলপাইগুড়ি রোড় স্টেশন নেমে স্থানীয় একটি দোকানে জলখাবার খেতে যায় ওই রোহিঙ্গারা। তাদের কথোপকথন শুনে সন্দেহ হওয়ায় খবর যায় আরপিএফ এর কাছে। জিজ্ঞাসাবাদ করতেই কথায় অসংগতি দেখে ৪ জনকেই আটক করে আরপিএফ থানায় নিয়ে আসা হয়।

আটক মহম্মদ রফিক জানান, সকালে জলপাইগুড়ি রোড় স্টেশনেকে এনজেপি বলে তাদের কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস থেকে নামিয়ে দেন এক সহযাত্রী। ট্রেন থেকে নেমে দোকানে জলখাবার খেতে যায়। এরপর তাদের আটক করা হয়। তিনি আরো বলেন, দিল্লির আনন্দ বিহারে দিদি রাইজুমা বেগমের কাছে যাচ্ছিলেন তাঁরা। ২০১৭ সালে তারা বার্মা থেকে বাংলাদেশের কক্সবাজারের শিবিরে আসে তাঁরা। গত পরশু তারা ত্রিপুরার আগরতলায় পৌঁছয়। সেখান থেকে গতকাল সকালে তারা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চড়ে। তিনি স্ত্রী ও দুই বোন কে নিয়ে দিল্লী যাচ্ছিলেন তিনি। সেখানে কাজকর্ম করে টাকা উপার্জন করে বোন দের বিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল তার। 

বৃষ্টি শুরু হতেই দিঘায় জালে উঠল ১২ টন ইলিশ, মিলছে ৫০০ থেকে ৬০০ টাকায়

আনোয়ারা বেগম জানান, তারা ২ বোনকে নিয়ে দিল্লি যাচ্ছিলো। ২০১৭ সালে তারা বাংলাদেশে এসেছে।

আরপিএফ ইন্সপেক্টর সুনীল কুমার জানান, এদের ভাষা অপরিচিত হওয়ায় আমরা আটক করে জেরা করতে জানায় এরা সবাই বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এরা অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশ করে ট্রেন করে দিল্লি যাচ্ছিলো। এদের কাছ থেকে ট্রেনের টিকিট, মোবাইল ফোন এবং কিছু কাগজ পাওয়া গিয়েছে। 

.