রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ২,২৮২ জন; আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৪,৭৬৯

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,২৮২ জন। সবমিলিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪,৭৬৯।

Updated By: Jul 20, 2020, 11:12 PM IST
রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ২,২৮২ জন; আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৪,৭৬৯
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রোজকার পরিসংখ্যানেই স্পষ্ট হচ্ছিল রাজ্যের করোনা পরিস্থিতি জটিল। বাড়ছে মৃতের সংখ্যাও। তারই ভিত্তিতে নবান্ন জানিয়ে দিল রাজ্যে শুরু হয়ে গেছে গোষ্ঠী সংক্রমণ। রাজ্যের কিছু কিছু এলাকায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বলার অপেক্ষা রাখে না, উদ্বেগ বাড়াচ্ছে করোনা পরিস্থিতি। 

আরও পড়ুন: একুশের লক্ষ্যে একুশ! এবার ভার্চুয়াল সভায় তৃণমূলের ভিড়োমিটার লাইক-ভিউ-শেয়ার

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,২৮২ জন। সবমিলিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪,৭৬৯। পাশাপাশি গত ১ দিনে রাজ্যে ফের মৃত্য়ু হয়েছে ৩৫ জনের। এ নিয়ে  করোনায় ১,১৪৭ জন প্রাণ হারালেন। এ পর্যন্ত করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন মোট ২৬,৪১৮ জন। একদিনের সংখ্যাটা ১,৫৩৫। এ মুহূর্তে সুস্থতার হার ৫৯.০১ শতাংশ।  

করোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই জোনভিত্তিক লকডাউন পালনে পথে পুলিস। বেচাল দেখলেই কড়া ব্যবস্থা। জেলায় জেলায় পুলিস-প্রশাসনের কড়া নজরদারি। সংক্রমণে রাশ টানা যাচ্ছে না কিছুতেই। তাই জোনভিত্তিক নতুন করে লকডাউনের সিদ্ধান্ত।

আরও পড়ুন: করোনামুক্ত হয়ে ফেরা রোগীকে পাড়ায় ঢুকতে বাধা, দুই পাড়ার বিবাদ সামলাতে লাঠিচার্জ পুলিসের

করোনা আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গেল। এই প্রথম এক দিনে আক্রান্তের সংখ্যাও পেরলো ৪০ হাজার। এখনও পর্যন্ত মোট জনসংখ্যার মাত্র ১ শতাংশের করোনা পরীক্ষা সম্ভব হয়েছে। তাতেই এই অবস্থা হলে, পরীক্ষার সংখ্যা বাড়লে কী হবে তা নিয়ে চিন্তায় বিশেষজ্ঞরা। তবে এর মধ্যেই আছে আশার আলো। সুস্থতার হার প্রায় ৬৩%. এই প্রথম মৃত্যুর হার নেমে এসেছে আড়াই শতাংশের নীচে।

.