Anish Khan Death: আনিসকাণ্ডে সাসপেন্ড ২ পুলিসকর্মী, এরাই কি গিয়েছিলেন ছাত্রনেতার বাড়িতে?

"আমার চোখের সামনে পুলিস আমার ছেলেকে খুন করে দিয়ে গেছে।"

Updated By: Feb 22, 2022, 12:37 PM IST
Anish Khan Death: আনিসকাণ্ডে সাসপেন্ড ২ পুলিসকর্মী, এরাই কি গিয়েছিলেন ছাত্রনেতার বাড়িতে?

নিজস্ব প্রতিবেদন : আনিসকাণ্ডে (Anish Khan) চাঞ্চল্য়কর মোড়। সিট (SIT) তদন্তভার গ্রহণের পরই সাসপেন্ড করা হল আমতা থানার ২ পুলিসকর্মীকে। সাসপেন্ড করা হয়েছে আমতা থানার এএসআই নির্মল দাস ও কনস্টেবল জিতেন্দ্র হেমব্রমকে। একইসঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে হোমগার্ড কাশীনাথ বেরাকে। এদের ৩ জনকে কর্তব্যে গাফিলতির অভিযোগে 'সাসপেন্ড' করা হয়েছে বলে জানা যাচ্ছে। এখন ঘটনার দিন রাতে আনিসের বাড়িতে এই ৩ জনই গিয়েছিলেন কিনা? উঠছে প্রশ্ন। পাশাপাশি আরও জানা গিয়েছে যে, ঘটনার দিন রাতে নাইট পেট্রলিংয়ের দায়িত্বে ছিলেন এই ৩ জন। অতিরিক্ত পুলিস সুপারের প্রাথমিক রিপোর্টে তেমনটাই উল্লেখ করা হয়েছে।  

প্রসঙ্গত, আনিস খানের (Anish Khan) মৃত্যুর পর থেকেই পুলিসের দিকে অভিযোগের আঙুল তুলেছে ছাত্রনেতার পরিবার। তাঁদের স্পষ্ট অভিযোগ একটাই, পুলিস-ই 'খুন' করেছে তাঁদের ছেলেকে। আনিসের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবিতে অনড় রয়েছে তাঁরা। এদিন আমতা থানার এএসআই ও কনস্টেবল সাসপেন্ড হওয়ার খবর জানার পরও একইকথা বললেন তাঁর বাবা। তিনি বলেন, "আমার ছেলের জন্য আমি ন্যায়বিচার চাই। আমার চোখের সামনে পুলিস আমার ছেলেকে খুন করে দিয়ে গেছে। সিবিআই তদন্ত চাই আমি। ওরা ৪ জন ছিল। ৩ জন ছাদে উঠে গিয়েছিল। ছেলের সঙ্গে ছাদে ৩ পুলিসকর্মী ছিল।" 

এখন সেদিন রাতে কারা গিয়েছিল আনিস খানের বাড়িতে? পুলিসই গিয়েছিল নাকি পুলিস সেজে অন্য কেউ গিয়েছিল? আনিসের মৃত্য়ুর পর থেকেই এটা সবচেয়ে বড় প্রশ্নচিহ্ন হয়ে দেখা দিয়েছে। অন্যদিকে, গতকালই আনিসকাণ্ডে তদন্তের জন্য SIT গঠনের কথা বলেন মুখ্যমন্ত্রী। নির্দেশ দেন, "নিরপেক্ষ তদন্ত করতে হবে। যে-ই দোষী হোক, ব্যবস্থা নিতে হবে।" পাশাপাশি, "তদন্ত নিরপেক্ষ হবে, দোষীরা শাস্তি পাবেই", আশ্বাস দেন রাজ্য পুলিসের ডিজিও। এরপর সোমবার রাতেই আমতা থানায় পৌঁছয় SIT। 

আরও পড়ুন, Anish Khan Death: "ছেলেটা মুসলিম তাই সবাই ঝাঁপিয়ে পড়েছে", আনিসকাণ্ডে বিস্ফোরক দিলীপ

Anish Khan Death: "আশঙ্কা পুলিসই খুন করেছে!" আনিসকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.