হাতির হানা আর অজগর আতঙ্কে তটস্থ মালবাজার

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, রাতে প্রায় দুঘণ্টার উপরে তান্ডব চালায় ওই দুই হাতি। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। 

Updated By: Jul 25, 2018, 10:43 AM IST
হাতির হানা আর অজগর আতঙ্কে তটস্থ মালবাজার

নিজস্ব প্রতিবেদন: মালবাজার মহকুমার গোচিমাড়ি এলাকার কৃষি জমি এলাকা থেকে উদ্ধার হল  প্রায় ১২ ফুট লম্বা অজগর। কৃষকেরা জমিতে কাজ করার সময় জমির পাশে-ই অজগরটি দেখতে পান। এরপর খবর দেওয়া হয় কাঠাম বাড়ি বন দফতরের কর্মীদের। খবর পেয়েই  তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন বন কর্মীরা। এরপর বহু চেষ্টার পর উদ্ধার করা হয়ে অজগরটি-কে।

আরও পড়ুন- গেরুয়া রথের চাকা গড়াবে কোন পথে? ঠিক হল রুদ্ধদ্বার বৈঠকে

এলাকার বাসিন্দা রবিন বাড়ি জানান, অজগরটি বৈকন্ঠপুর জঙ্গল থেকে এসেছিল। গ্রামে ঢুকে হাস মুরগি খাওয়ার লোভেই এসেছিল, কিন্তু শেষ পর্যন্ত আর গ্রামে ঢুকতে পারেনি।

কাঠামবাড়ি বন দফতরের রেঞ্জার সুদীপ্ত সরকার বলেন, “অজগরটি সুস্থই আছে”। বন দফতর সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া অজগরটি গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

আরও পড়ুন- যৌনতার ভিডিও শুট করে প্রতারণা করত প্রেমিকা, আত্মহত্যা করল প্রেমিক

অন্যদিকে, হাতির তান্ডবে অতিষ্ঠ হয়ে উঠেছে মালবাজার নহকুমার নাগরাকাটা অঞ্চলের মানুষ। জানা গিয়েছে, গভীর রাতে এবারে নাগরাকাটা শহরে ঢুকে পড়ে ২টি বুনো হাতি। হামলা চালায়   অগ্রসেন ভবনের কাছে পবন পোদ্দারের চালের গোডাউনে। সেখানে দরজা ভেঙে ৭ বস্তা চাল খেয়েছে হাতি ২টি। এবং এক বস্তা চাল তুলেও নিয়ে যায় বলে জানিয়েছে স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, রাতে প্রায় দুঘণ্টার উপরে তান্ডব চালায় ওই দুই হাতি। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। উল্লেখ্য, গত দুদিন আগেও বামনডাঙ্গায় বেশ কিছু বাড়ি ভেঙ্গেছিল বুনো হাতির দল।

 

 

 

 

 

 

 

 

.