Yuvraj Singh: কলকাতায় ক্রিকেট অ্যাকাডেমি গড়ছেন বিশ্বকাপ জয়ী যুবি

রাজারহাট চৌমাথার গ্রিনফিল্ড টাউনশিপে এই অ্যাকাডেমি শুরু করা নিয়ে ২০১১ সালের বিশ্বকাপ (2011 World Cup) জয়ী যুবরাজ সিং (Yuvraj Singh) নিজেও বেশ উত্তেজিত। কারণ পূর্ব ভারতে এটাই যুবরাজ সিংয়ের প্রথম ক্রিকেট অ্যাকাডেমি (Cricket Academy)।  

Updated By: May 19, 2022, 08:01 PM IST
Yuvraj Singh: কলকাতায় ক্রিকেট অ্যাকাডেমি গড়ছেন বিশ্বকাপ জয়ী যুবি
নতুন ভূমিকায় যুবরাজ সিং। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এ বার কলকাতার (Kolkata) বুকে অ্যাকাডেমি শুরু করতে চলেছেন যুবরাজ সিং (Yuvraj Singh)। যুবির ক্রিকেট তৈরির কারখানায় কারিগর হিসেবে থাকবেন একাধিক নামজাদা কোচ। রাজারহাটের বুকে গড়ে উঠবে এই অ্যাকাডেমি। যুবরাজ সিং সেন্টার অফ এক্সিলেন্স কলকাতায় প্রথম ক্রিকেট অ্যাকাডেমির (Cricket Academy) সূচনা করতে চলেছে।

রাজারহাট চৌমাথার গ্রিনফিল্ড টাউনশিপে এই অ্যাকাডেমি শুরু করা নিয়ে ২০১১ সালের বিশ্বকাপ (2011 World Cup) জয়ী যুবি নিজেও বেশ উত্তেজিত। কারণ পূর্ব ভারতে এটাই যুবরাজ সিংয়ের প্রথম ক্রিকেট অ্যাকাডেমি।

 

যুবির এই অ্যাকাডেমিতে ডিরেক্টর অফ কোচিং হিসেবে থাকবেন ভিনীত জৈন। ৮০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন তিনি। একইসঙ্গে বিসিসিআই-এর লেভেল টু কোচ তিনি। কোচিং করাবেন বিশাল ভাটিয়া। তিনি ভারতীয় এ দলের হয়ে খেলেছেন। বিসিসিআই-এর লেভেল ওয়ান কোচ অভিজিত্ দাসও ক্রিকেটার তৈরির দায়িত্বে থাকবেন।

২০ থেকে ২২ মে পর্যন্ত যুবরাজ সিংয়ের এই অ্যাকাডেমিতে ফ্রি কোচিং করানো হবে। দুপুর সাড়ে তিনটে থেকে সাড়ে ছটা পর্যন্ত। প্রতিভাবান ক্রিকেটারদের এক বছরের স্কলারশিপ দেওয়ার কথাও ভাবা হচ্ছে।

এই অ্যাকাডেমিতে ইন্দোর ও আউটডোর প্র্যাকটিস করতে পারবে উঠতি ক্রিকেটাররা। টার্ফ উইকেট, বোলিং মেশিন, ভিডিও অ্যানালিসিস-এর মতো সুবিধা পাবে ক্রিকেটাররা। এরই মধ্যে ক্রিকেটারদের ভর্তির প্রক্রিয়াও শুরু হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: IPL 2022: Punjab Kings-এ ব্রাত্য Ishan Porel, ক্ষোভে ফুঁসছে বঙ্গ শিবির

আরও পড়ুন: IPL 2022: KKR-এর ফিজিও Kamlesh Jain এ বার Rohit,Virat-দের সাহায্য করবেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.