এই তরুণ ব্যাটসম্যান ছুঁয়ে ফেললেন যুবরাজের রেকর্ড!

"লাইফ ইজ ট্রু টু ফর্ম; রেকর্ডস আর মেন্ট টু বি ব্রোকেন।" মার্ক স্পিত্‍জ-এর এই বিক্ষ্যাত উক্তিটি যেন বার বার বাস্তবে প্রতিফলিত হয়েছে। যেমনটি হল যুবরাজ সিংয়ের সঙ্গে। তাঁর এক ওভারে ছটি ছক্কার রেকর্ড স্পর্শ করে ফেললেন এক কিউই ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের ওই উদীয়মান ক্রিকেটার ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন। চোখ ধাঁধানো ইনিংস খেলে তিনি এক ওভারে ছটি ওভারবাউন্ডারি মেরে বিশ্ব ক্রিকেটে নিজের আগমন-বার্তা দিলেন।

Updated By: May 28, 2016, 12:46 PM IST
এই তরুণ ব্যাটসম্যান ছুঁয়ে ফেললেন যুবরাজের রেকর্ড!

ওয়েব ডেক্স : "লাইফ ইজ ট্রু টু ফর্ম; রেকর্ডস আর মেন্ট টু বি ব্রোকেন।" মার্ক স্পিত্‍জ-এর এই বিক্ষ্যাত উক্তিটি যেন বার বার বাস্তবে প্রতিফলিত হয়েছে। যেমনটি হল যুবরাজ সিংয়ের সঙ্গে। তাঁর এক ওভারে ছটি ছক্কার রেকর্ড স্পর্শ করে ফেললেন এক কিউই ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের ওই উদীয়মান ক্রিকেটার ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন। চোখ ধাঁধানো ইনিংস খেলে তিনি এক ওভারে ছটি ওভারবাউন্ডারি মেরে বিশ্ব ক্রিকেটে নিজের আগমন-বার্তা দিলেন।

গত সপ্তাহে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে নামেন গ্লেন ফিলিপ। নরফোক একাদশের বিরুদ্ধে তিনি এক ওভারে ছটি ছয় হাকান তিনি। ম্যাচটিতে একটি দুরন্ত ডবল সেঞ্চুরিও করেন এই ব্যাটসম্যান।

এর আগে ২০০৭ সালে বিশ্বকাপ ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস হল্যান্ডের বিরুদ্ধে এই নজির গড়েন। এরপর একই বছর টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে এক ওভারে ছটি ছক্কা মেরে সেই নজির স্পর্শ করেন যুবরাজ সিং।

এক নজরে দেখে নেওয়া যাক এর আগে কে কার বিরুদ্ধে এই নজির গড়েন

খেলা ব্যাটসম্যান বিরুদ্ধে বোলার
২০০৭ বিশ্বকাপ হার্সেল গিবস(দক্ষিণ আফ্রিকা) হল্যান্ড ভ্যান বাঙ্গি(হল্যান্ড)
২০০৭ টি-২০ বিশ্বকাপ যুবরাজ সিং(ভারত) ইংল্যান্ড ক্রিস ব্রড

 

নিচের লিঙ্কে ক্লিক করে আরও একবার দেখে নিন যুবরাজ সিংয়ের সেই ইনিংসটি-

 

.