Sourav-Dravid কে বিস্ফোরক চিঠি লিখলেন WV Raman! বহিষ্কৃত কোচের অভিযোগের নিশানায় কারা?

মিতালিদের সঙ্গে রমনের দীর্ঘ আড়াই বছররে সম্পর্ক আপাতত শেষ। কিন্তু চাকরি খুইয়ে রমন ক্ষোভে ফেটে পড়েছেন। 

Updated By: May 15, 2021, 01:03 PM IST
Sourav-Dravid কে বিস্ফোরক চিঠি লিখলেন WV Raman! বহিষ্কৃত কোচের অভিযোগের নিশানায় কারা?

নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে ভারতীয় মহিলা দলে (Indian women's cricket team) বিতর্কের ঝড় উঠেছে। গত বৃহস্পতিবার ডব্লিউভি রমনকে (WV Raman) হেড কোচের পদ থেকে ছাঁটাই করে মিতালি রাজদের মাথায় রমেশ পাওয়ারকে (Ramesh Powar) দ্বিতীয় বারের জন্য বসিয়েছে বিসিসিআই (BCCI)। ভারতীয় ক্রিকেট বোর্ড মনে করে ফের পাওয়ারই ফের পারবেন মিতালি-ঝুলনদের মধ্যে থেকে সেরাটা বার করে আনতে। যেটা রমন পারেননি। 

মিতালিদের সঙ্গে রমনের দীর্ঘ আড়াই বছররে সম্পর্ক আপাতত শেষ। কিন্তু চাকরি খুইয়ে রমন ক্ষোভে ফেটে পড়েছেন। বিস্ফোরক চিঠি লিখেছেন তিনি বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পরিচালক রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) উদ্দেশে। রমনের সাফ বক্তব্য মিতালিদের টিমে 'তারকা প্রথা'ই  নাকি দলের উন্নতির অন্তরায়। জানা যাচ্ছে মহিলা দলের সদ্য বহিষ্কৃত প্রশিক্ষকের অভিযোগের নিশানায় রয়ছেন বেশ কিছু সিনিয়র ক্রিকেটার।

আরও পড়ুন: Virat না Babar ? Mohammad Yousuf জানালেন এই মুহূর্তে কে বিশ্বের ১ নম্বর

রমনের পাঠানো মেইল বোর্ডের সূত্র মারফত সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে এসেছে। রমন কারোর নাম না করেই বলেছেন যে, “তিনি সব সময় একতায় বিশ্বাস করেন। কিন্তু এই দলে ‘তারকা প্রথা’ চলছে। এজন্যই মহিলা দল সাফল্য পাচ্ছে না।” সূত্রের দাবি সৌরভকে রমন উল্লেখ করে লিখেছেন, “কোন ক্রিকেটার কবে সাফল্য পেয়েছে, সেটা ভাঙিয়ে এখনও কেউ খেলা চালিয়ে যেতে পারে না। আধুনিক ক্রিকেটে সেটা সম্ভব নয়। ভারতের প্রাক্তন অধিনায়ক হিসেবে অবশ্যই এই বিষয় নিয়ে আপনার সিদ্ধান্ত নেওয়া উচিত।” রমন তাঁর কাজের পদ্ধতির ব্যাখ্যা করার পাশাপাশি তাঁর অভিযোগের যুক্তিও বোর্ডের কাছে দিতে রাজি আছেন। এমনকী চাকরি খুইয়ে রমন বলেছেন মহিলা ক্রিকেটের উন্নতির রোডম্যাপ তিনি বানিয়ে দিতে পারেন।

.