COVID-19 পজিটিভ হলে ইংল্যান্ডের বিমানে ওঠা যাবে না, সাফ জানিয়ে দিল BCCI

ইংল্যান্ড সফরে যাওয়ার আগে যদি ভারতীয় দলের কোনও সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ আসে, তাহলে তাঁর আর কোনও ভাবেই ইংল্যান্ডের বিমানে ওঠা হবে না।

Updated By: May 11, 2021, 05:17 PM IST
COVID-19 পজিটিভ হলে ইংল্যান্ডের বিমানে ওঠা যাবে না, সাফ জানিয়ে দিল BCCI

নিজস্ব প্রতিবেদন: করোনা (COVID-19) আবহে প্রায় চার মাসের বিদেশ সফরে যাচ্ছে বিরাট কোহলি (Virat Kohli) অ্যান্ড কোং।  এই পরিস্থিতিতে অবশ্যই কোহলিদের মেনে চলতে হবে কঠোর নিয়মকানুন। তার মধ্যে রয়েছে দেশ-বিদেশ মিলিয়ে মোট ১৮ দিনের নিভৃতবাস, করোনা পরীক্ষা ও কোভিড প্রতিষেধক। ইংল্যান্ড সফরে যাওয়ার আগে যদি ভারতীয় দলের কোনও সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ আসে, তাহলে তাঁর আর কোনও ভাবেই ইংল্যান্ডের বিমানে ওঠা হবে না। বিসিসিআই (BCCI) কাউকে পরে  আলাদা করে আর লন্ডনে উড়িয়ে নিয়ে যাবে না। তাঁর ইংল্যান্ড সফর ভারতেই শেষ হয়ে যাবে। সাফ জানিয়ে দিল বোর্ড। 

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এমনটাই রিপোর্ট। বোর্ডের এক আধিকারিক এই প্রসঙ্গে বলছেন, “প্লেয়ারদের জানিয়ে দেওয়া হয়েছে যদি মুম্বইতে পা রাখার পর কারোর যদি করোনা রিপোর্ট পজিটিভ আসে, তাহলে তার জন্য বোর্ড আলাদা ভাবে কোনও চার্টার বিমানের আয়োজন করবে না। প্লেয়াররা সড়ক পথে বা বিমানে করে মুম্বইতে আসতে পারে। প্লেয়ার থেকে শুরু করে সাপোর্ট স্টাফ ও তাঁদের পরিবারের দু'বারের কোভিড রিপোর্ট নেগেটিভ লাগবে। সেটা দেখার পরেই তাঁদের বিদেশে যাওয়ার ছাড়পত্র দেওয়া হবে। আমরা নিশ্চিত করতে চাই যে, বায়ো বাবলে কোনও সংক্রামিত কেউ যেন না ঢুকে পড়ে। "

আরও পড়ুন: Kohli-Rohit থাকবেন ইংল্যান্ডে, শ্রীলঙ্কায় ভারতীয় দলের নেতৃত্বে কে? আলোচনায় তিন নাম

অন্যদিকে ভারতীয় দলের ক্রিকেটারদের কোভিশিল্ড নেওয়ার পরামর্শই দেওয়া হয়েছে বোর্ডের তরফে। কারণ অ্যাস্ট্রাজেনেকার টিকা লন্ডনজাত। ফলে ভারত থেকে প্রথম ডোজ নিয়ে এসে সেখানে পৌঁছে দ্বিতীয় ডোজ নেওয়া যাবে।গত ১ মে থেকেই ভারতে ১৮ বছরের ঊর্ধ্বে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ফলে ইংল্যান্ডগামী ভারতীয় ক্রিকেটাররা নিজেদের উদ্যোগেই প্রথম ডোজের করোনা টিকা নেওয়া শুরু করে দিয়েছেন।
 

.