WT20: দেশ নয় IPL আগে! ভারতের কয়েকজনের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ Kapil Dev-এর

২০০৭ সালের পর এ বার প্রথমার্ধ থেকেই বিদায় নিয়েছ তারকাখচিত টিম ইন্ডিয়া। 

Updated By: Nov 8, 2021, 03:12 PM IST
WT20: দেশ নয়  IPL আগে! ভারতের কয়েকজনের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ Kapil Dev-এর
ভারতীয় দলের পারফরম্যান্সে বিরক্ত কপিল দেব। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) লিগ পর্ব থেকে ভারত (Team India) বিদায় নেওয়ার জন্য আইপিএলকে (IPL) কাঠগড়ায় দাঁড় করালেন কপিল দেব (Kapil Dev)। বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়কের মারাত্মক অভিযোগ, জাতীয় দলের হয়ে পারফরম্যান্স করার চেয়ে কয়েক জন ক্রিকেটার ক্রোড়পতি লিগকে প্রাধান্য দিয়ে ফেলেছেন। সেই জন্য বিরাট কোহলির (Virat Kohli) দলের বিসর্জন ঘটে গেল বলে মনে করেন তিনি। এমন ঘটনার জন্য যাতে ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটের সুনাম যাতে নষ্ট না হয়, সেই জন্য বিসিসিআই (BCCI) কর্তাদের আরও সজাগ হওয়ার পরামর্শ দিলেন কপিল। 

টিম ইন্ডিয়ার কয়েকজন ক্রিকেটারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুলে কপিল সটান বলে দেন, "কয়েকজন ক্রিকেটার যদি দেশের হয়ে খেলার থেকে আইপিএল-কে বেশি প্রাধান্য দেয় তাহলে আর কিছু বলার থাকে না। আমি ওদের আর্থিক অবস্থা সম্পর্কে ওয়াকিবহল নই, তাই সে বিষয়ে বেশি কিছু বলতে পারব না। তবে আমার মতে দেশের হয়ে খেলাকে প্রাধান্য দেওয়া উচিত। তারপরে আসবে ফ্রাঞ্চাইজি ক্রিকেট। বর্তমান যুগে এগিয়ে যেতে হলে ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলা খুব দরকার। কিন্তু দেশের স্বার্থ বিসর্জন দিয়ে সেটা করা কাম্য নয়। আর সেই জন্য  বিসিসিআই-এর এই দিকে আরও গুরুত্ব দেওয়া উচিত। ভবিষ্যতে যাতে এমন পরিস্থিতি তৈরি না হয়, সেটা মাথায় রেখে আরও ভাল ভাবে দায়িত্ব সহকারে পরিকল্পনা করার দরকার।" 

আরও পড়ুন: IPL 2022: Virat Kohli-র পরিবর্তে Royal Challengers Bangalore-এর অধিনায়ক কে?

 

এমনিতেই ২০১৩ সালের পর থেকে কোনও আইসিসি প্রতিযোগিতায় ট্রফি জেতেনি ভারত। এর মধ্যে আবার ২০০৭ সালের ৫০ ওভারের বিশ্বকাপের 'রিমেক' ঘটিয়ে এ বার প্রথমার্ধ থেকেই বিদায় নিয়েছ তারকাখচিত টিম ইন্ডিয়া। তাই কপিলের মতো আরও অনেক প্রাক্তন মেজাজ হারাচ্ছেন। 

কপিল ফের যোগ করলেন, "২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ফের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা হবে। সঙ্গে রয়েছে ঘরে-বাইরে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ। হাতে সময় কম, কাজ বেশি। এ বারের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাওয়া মানে কিন্তু ভারতীয় ক্রিকেট শেষ হয়ে যায়নি। তাই সময় নষ্ট না করে এখন থেকেই যেন পরিকল্পনা শুরু করে দেয় বিসিসিআই।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.