IPL 2022: Virat Kohli-র পরিবর্তে Royal Challengers Bangalore-এর অধিনায়ক কে?

আরসিবি-র অধিনায়ক হিসেবে উঠে আসছে ভারতীয় দলের দুই ব্যাটারের নাম। 

Updated By: Nov 8, 2021, 02:20 PM IST
IPL 2022: Virat Kohli-র পরিবর্তে  Royal Challengers Bangalore-এর অধিনায়ক কে?
দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছিলেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore) অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) জামানা শেষ।  স্বভাবতই প্রশ্ন উঠছে তাঁর পরিবর্তে অধিনায়কের আসনে কে বসবেন? নতুন মরসুমে আরসিবি-র নতুন অধিনায়ক হিসেবে উঠে আসছে কেএল রাহুল (KL Rahul) ও  শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) নাম। এই দুই ব্যাটার পঞ্জাব কিংস (Punjab Kings) ও দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals) পারফর্ম করলেও, টিম ম্যানেজমেন্টের সঙ্গে একাধিক ইস্যুতে সহমত নন। সেই জন্য গত মরসুম সাজঘরে ঠোকাঠুকি লেগেছে। তাই এই দুজনের মধ্যে যে কোনও একজন আরসিবি-র দায়িত্ব নিতে পারেন। 

আরসিবি-র জার্সি গায়ে চাপিয়ে কোহলি বাইশ গজে অনেক ফ্রেম বাঁধানো ইনিংস খেলেছেন। কিন্তু দলগত সাফল্য আসেনি। গত ১৩ বছরে দল তিনবার রানার্স হলেও, আইপিএল (IPL) ট্রফি হাতে তুলতে পারেননি 'কিং কোহলি'। এ বার দ্বিতীয় পর্বে তাঁকে শেষবার অধিনায়কত্ব করতে দেখা গিয়েছিল। ২০২২ সালের আইপিএল-এর (IPL 2022) আগে জানুয়ারি মাসের নিলাম আয়োজিত হতে পারে। এর আগে ২৫ ডিসেম্বরের মধ্যে পুরনো ৮টি ফ্যাঞ্চাইজিকে ক্রিকেটারদের ধরে রাখার তালিকা জমা দিতে হবে। 

আরও পড়ুন: T20WC: কেন ভারত ব্যর্থ? আইপিএলের অজুহাত দিলেন কোহলিদের বোলিং কোচ Bharat Arun

আসন্ন মরসুমে আরসিবি-র অধিনায়ক হিসেবে ডেভিড ওয়ার্নার, জস বাটলারের নাম ভেসে উঠলেও এখন শোনা যাচ্ছে কেএল রাহুল ও  শ্রেয়স আইয়ার নেতৃত্ব দেওয়ার প্রবল দাবিদার। গত দুই মরসুম রাহুল ব্যাট হাতে প্রচুর রান করেছেন। ২০২০ সালে ১৪ ম্যাচে সর্বোচ্চ ৬৭০ রান করার পর ২০২১ সালে ১৩ ম্যাচে ৬২৬ রান করেছেন। তবে দল একেবারেই সাফল্যের মুখ দেখেনি। তাই তিনি ফের একবার পুরনো দলে ফিরতে পারেন। অন্যদিকে শ্রেয়সের অধিনায়কত্বে ২০২০ সালে দিল্লি নক-আউটে গেলেও, এ বার মরসুম শুরু হওয়ার আগেই কাঁধের চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন এই মুম্বইকর। দ্বিতীয় পর্বে দলে ফিরলেও তাঁর হাতে অধিনায়কত্ব তুলে দেয়নি টিম ম্যানেজমেন্ট। বরং ঋষভ পন্থের উপর ভরসা রেখেছিল ফ্যাঞ্চাইজি। তাই এই মুম্বইকর দিল্লি ছেড়ে আরসিবি-তে নতুন ইনিংস শুরু করতে পারেন। এখন কার ভাগ্যে শিকে ছেঁড়ে সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.