ICC World Cup 2019: ব্যক্তিগত রেকর্ড নয়, কাপে চোখ রোহিত শর্মার

সেমি ফাইনালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে আর ২৬ রান করলেই সচিনকে স্পর্শ করবেন তিনি।

Updated By: Jul 7, 2019, 06:38 PM IST
ICC World Cup 2019: ব্যক্তিগত রেকর্ড নয়, কাপে চোখ রোহিত শর্মার

নিজস্ব প্রতিবেদন : ২০১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার রান মেশিন এখন রোহিত শর্মা। চলতি বিশ্বকাপে যেন স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। ৮টি ইনিংসে রোহিতের সংগ্রহ ৬৪৭ রান। ইতিমধ্যেই এক বিশ্বকাপে সর্বাধিক শতরানের মালিক হয়ে গিয়েছেন তিনি। এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করে নতুন রেকর্ড গড়েছেন তিনি। শুধু তাই নয় বিশ্বকাপে সেঞ্চুরির সংখ্যায় সচিনকে ছুঁয়ে ফেলেছেন হিটম্যান। সেমি ফাইনালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে আর ২৬ রান করলেই সচিনকে স্পর্শ করবেন তিনি। এক বিশ্বকাপে সর্বাধিক রানের রেকর্ড গড়ার হাতছানিও রয়েছে তাঁর সামনে। তবে ব্যক্তিগত রেকর্ড নয়, রোহিতের পাখির চোখ বিশ্বকাপ ট্রফি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ জিতে সে কথাই জানালেন বিশ্বকাপে টিম ইন্ডিয়ার রান মেশিন রোহিত শর্মা।

এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি। আর ২৬ রান করলেই সচিনকে ছুঁয়ে ফেলবেন রোহিত। এই সংখ্যাকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ তিনি। রোহিতের পাখির চোখ বিশ্বকাপ ট্রফিতে। তিনি বলেন, " যদি আমরা বিশ্বকাপ জিততে পারি তবেই এসবের (৫টি সেঞ্চুরি) গুরুত্ব থাকবে। যদি কাপ জিততে না পারি, এসবের কোনও মূল্য থাকবে না। আসলে বিশ্বকাপ জেতা -ম্যাচ জেতাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কত রান করলাম কিংবা কটা উইকেট পেলাম সেটা বিষয় নয়। ক্রিকেটারদের কাছে কাজের কাজটা করাই হল আসল ব্যাপার। আসলে আমরা সকলেই বিশ্বকাপ জেতার লক্ষ্য নিয়ে এসেছি। যেটা চার বছর অন্তর আসে। সুতরাং আপনাকে আরও চার বছর অপেক্ষা করতে হবে। প্রাথমিকভাবে আমাদের লক্ষ্য ফাইনাল জেতা, তার আগে অবশ্যই সেমি ফাইনাল জিততে হবে। তাই যতক্ষণ না সেই লক্ষ্য পূরণ হচ্ছে ততক্ষণ এই টুর্নামেন্টে কত রান করলাম, কটা সেঞ্চুরি করলাম এসব ভেবে আত্মতুষ্টির কোনও জায়গা নেই।"

আরও পড়ুন -  ICC World Cup 2019: বিরাট কোহলি-কেন উইলিয়ামসন আগেও বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিলেন! জানেন

শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করে এক বিশ্বকাপে দ্বিতীয় ভারতীয় হিসেবে ৬০০ রানের গণ্ডি টপকেছেন রোহিত শর্মা। সচিন তেন্ডুলকর এক বিশ্বকাপে ৬৭৩ রান করেছিলেন। সচিনের রানকে টপকাতে রোহিতের প্রয়োজন ২৭ রান। সেমি ফাইনালেই সেই রেকর্ড রোহিত টপকাতে পারেন কিনা সেই দিকেই তাকিয়ে সবাই। রোহিত স্পষ্ট জানিয়ে দেন, " দেখুন, আমি এখানে রেকর্ডের জন্য আসিনি। আমি এখানে এসেছি ক্রিকেট খেলতে। আমি এখানে খেলতে এসেছি, রান করতে এসেছি, বিশ্বকাপ জিততে এসেছি। এই জন্যই আমি এখানে এসেছি। সত্যি কথা বলতে আমি আর অন্য কোনও কিছু নিয়ে ভাবছি না।"

.