বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ- গেইলদের অবস্থা শোচনীয়, মালিঙ্গা ফিরলেও লঙ্কার হার, কিউইয়রা কাবু

Updated By: Feb 9, 2015, 02:52 PM IST
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ- গেইলদের অবস্থা শোচনীয়, মালিঙ্গা ফিরলেও লঙ্কার হার, কিউইয়রা কাবু

 

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আজ খেলতে নেমেছে আটটি দেশ। এদের মধ্যে সবচেয়ে বড় চমক দিল জিম্বাবোয়ে, আর সবচেয়ে দুর্দর্শা দেখা গেল ওয়েস্ট ইন্ডিজের। বিশ্বকাপের অন্যতম আয়োজক দেশ নিউজিল্যান্ডের ৭ উইকেট মাত্র ১৫৭ রানেই ফেলে দিয়েছিল জিম্বাবোয়ে। যদিও লিঙ্কনে আয়োজিত এই ম্যাচে ৩০.১ ওভার হওয়ার পরই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। কেন উলিয়ামসন থেকে রস টেলর, কোরে অ্যান্ডাসরসন থেকে ম্যাককুমাল সবার ব্যর্থতার মাঝেও শতরান করলেন মার্টিন গুপ্তিল।

সিডনিতে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র ১২২ রানে অল আউট হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। গেইল, ব্রাভোরাও শূন্য রানে আউট হলেন। পাঁচ উইকেট নিলেন ক্রিস ওকস। সিমন্স ৪৫ না করলে ওয়েস্ট ইন্ডিজের লজ্জা আরও বাড়ত।

অন্যদিকে, ক্রাইস্টচার্চে অপর প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে দিল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৪.৪ ওভার ব্যাট করে শ্রীলঙ্কা করে ২৭৯ রান। শতরান করেন দিলশান, অধিনায়ক অ্যাঞ্জেল ম্যাথুজ করেন ৫৮ রান। স্টেইন ৭ ওভার বল করলেও কোনও উইকেট পাননি। জবাবে দারুণ শুরু করে দক্ষিণ আফ্রিকা। কিন্তু শতরান পার্টনারশিপের পর আউট হন দুই ওপেনার হাসিম আমলা (৪৬), কুইন্টন ডি কক (৬৬)। এরপর কাঁপুনি শুরু হয় প্রোটিয়া ব্যাটিংয়ে। তবে বৃষ্টি নামায় ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে দক্ষিণ আফ্রিকার জয়ের কাজ সহজ হয়ে যায়। ২৪ ওভারে ১৮৮ রান তুলে জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। মালিঙ্গা ৪.৩ ওভার বল করে ৩৩ রান দিয়ে নেন ১ উইকেট।

সিডনির অলিম্পিক পার্কে পাকিস্তানের বিরুদ্ধে টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরুতে ধাক্কা খাওয়ার চতুর্থ উইকেটে রেকর্ড রানের পার্টনারশিপ গড়ে। ওপেন আনামুল হক (০), মমিনুল হক (৭) আউট হওয়ার পর তামিম ইকবাল (৮১)-মাহমুদুল্লা (৮৩) চতুর্থ উইকেটে ১৬৮ রান যোগ করেন। তবে দু জনে ফিরে যেতেই ফের চাপে পড়ে যায় বাংলাদেশ।

.