Wimbledon 2022: ফাইনালে নামার আগে চোটে জর্জরিত রাফাকে নিয়ে কী বার্তা দিলেন কিরগিয়স?

প্রসঙ্গত আমেরিকার টেলর ফ্রিৎজের বিরুদ্ধে তলপেটের চোট নিয়েই জিতেছিলেন নাদাল। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছিল একটা সময় যে গ্যালারির বক্স থেকে পরিবারের সদস্যরাও তাঁকে অনুরোধ করেন যে আর খেলা না চালিয়ে যেতে। 

Updated By: Jul 8, 2022, 10:12 PM IST
Wimbledon 2022: ফাইনালে নামার আগে চোটে জর্জরিত রাফাকে নিয়ে কী বার্তা দিলেন কিরগিয়স?
চোটগ্রস্থ রাফায়েল নাদালের পাশে নিক কিরগিয়স। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি উইম্বলডনের (Wimbledon 2022) অন্যতম সেরা ম্যাচ হওয়ার কথা ছিল পুরুষ সিঙ্গেলস বিভাগে রাফায়েল নাদাল (Rafael Nadal) বনাম নিক কিরগিয়সের (Nick Kyrgios) ম্যাচ। তবে দর্শকদের সেই আশায় কার্যত বাধ্য হয়েই জল ঢেলেছেন স্বয়ং নাদাল। তলপেটের মাংসপেশির চোট নিয়েই অনবদ্য লড়াই করেছিলেন ফ্রিৎজের বিরুদ্ধে। কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটের সেই লড়াইতে জিতে নাদাল পৌঁছেও গিয়েছিলেন সেমিফাইনালে। যেখানেই তাঁর মুখোমুখি হওয়ার কথা ছিল কিরগিয়সের। তবে তাঁর চোট এতটাই গুরুতর পর্যায়ে পৌঁছে যায় যে ম্যাচ শুরুর আগেই বৃহস্পতিবার নাদাল জানিয়ে দেন সেমিফাইনালে তাঁর পক্ষে খেলা আর সম্ভব নয়। ফলে সরাসরি ফাইনালে চলে যান নিক কিরগিয়স। এ বার সেই কিরগিয়সের তরফ থেকেই নাদালের উদ্দেশ্যে এল এক আবেগঘন বার্তা। 

নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে নাদালের প্রতি আবেগমাখা বার্তা দেন নিক। একটি ছবি শেয়ার করে তিনি‌ লেখেন নিক কিরগিয়স রাফায়েল নাদালকে তার শুভেচ্ছাবার্তা প্রেরণ করছে। নাদালের দ্রুত আরোগ্য কামনাও করেন তিনি। উল্লেখ্য এই নিক এবং নাদালের এর আগে কোর্টে যতবার দেখা হয়েছে পরিস্থিতি মাঝে মধ্যেই উত্তপ্ত হয়েছে। এর আগে উইম্বলডনের ঘাসের কোর্টে দু'বার মুখোমুখি হয়েছেন তারা। ফলাফল ১-১। ২০১৪ সালে কিরগিয়স প্রথমবার নাদালকে হারান। ফাইনালে কিরগিয়স মুখোমুখি হবেন জকোভিচ-ক্যামেরুন নরির ম্যাচের জয়ীর। 

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nick Kyrgios (@k1ngkyrg1os)

প্রসঙ্গত আমেরিকার টেলর ফ্রিৎজের বিরুদ্ধে তলপেটের চোট নিয়েই জিতেছিলেন নাদাল। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছিল একটা সময় যে গ্যালারির বক্স থেকে পরিবারের সদস্যরাও তাঁকে অনুরোধ করেন যে আর খেলা না চালিয়ে যেতে। বারবার মেডিক্যাল বিরতি নিচ্ছিলেন। তবে লড়াইয়ের মঞ্চ ছেড়ে যাননি তিনি। ‌যদিও সেই লড়াই নাদালের কাছে কাল হল। তলপেটের মাংসপেশিতে সাত মিলিমিটারের ক্ষতের জন্য শেষ পর্যন্ত উইম্বলডন থেকে নাম তুলে নিলেন রাফা। ফলে ম্যাচ না খেলেই ফাইনালে চলে গেলেন তিনি। 

আরও পড়ুন: Sourav Ganguly Birthday, Sourav Ganguly At 50: ছিমছাম অনুষ্ঠানে মহারাজের জন্মদিন পালন করল সিএবি

আরও পড়ুন: Wriddhiman Saha: বাংলা এখন অতীত, ত্রিপুরায় সই করলেন ঋদ্ধিমান সাহা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.