EXPLAINED | Shakib Al Hasan: ভারতের বিরুদ্ধে সাকিবহীন বাংলাদেশ! রাতারাতি বদল অধিনায়ক, হঠাৎ কী ঘটল!

Why Is Shakib Al Hasan Not Playing Against India In Big World Cup Game: কেন ভারতের বিরুদ্ধে খেলছেন না সাকিব আল হাসান? কী জানা যাচ্ছে সাকিবের ব্য়াপারে!  

Updated By: Oct 19, 2023, 08:53 PM IST
EXPLAINED | Shakib Al Hasan: ভারতের বিরুদ্ধে সাকিবহীন বাংলাদেশ! রাতারাতি বদল অধিনায়ক, হঠাৎ কী ঘটল!
সাকিব ছাড়াই খেলছে বাংলাদেশ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপে (World Cup 2023) অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রোহিতবাহিনী। টানা তিন ম্য়াচ জিতে জয়ের হ্যাটট্রিক করেছেন রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। ভারত বিশ্বকাপের চতুর্থ ম্য়াচ খেলছে বাংলাদেশের বিরুদ্ধে  (IND vs BAN | World Cup 2023)। বৃহস্পতিবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হচ্ছে খেলা। তবে এদিন টসের সময়েই বড় চমক রেখেছে বাংলাদেশ। দলের অধিনায়ক ও স্টার অলরাউন্ডার সাকিব আল হাসানই (Shakib Al Hasan) খেলছে না! তাঁর বদলে নেতৃত্বে নাজমুল হোসেন শান্ত (Najmul Hossan Shanto)। 

আরও পড়ুন: চরম পরিণতি ভেবেই কাঁপছেন মুশফিকুর! কোহলির সঙ্গে ভুলেও করবেন না এই কাজ

এখন প্রশ্ন সাকিবকে ছাড়াই কী করে ভারতের বিরুদ্ধে বাংলাদেশ এরকম গুরুত্বপূর্ণ ম্য়াচে নামল! কেন খেলতে পারছেন না পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশের মহাতারকা? বাংলাদেশের কোচ চণ্ডিকা হাথুরুসিংহার কাছে প্রশ্ন ছিল সাকিব কি খেলবেন ভারতের বিরুদ্ধে? বাংলাদেশের কোচ বলেছিলেন, 'ও যদি খেলার জন্য় তৈরি না থাকে, তাহলে ওকে খেলানোর ঝুঁকি নেব না আমি। তবে ও যদি প্রস্তুত থাকে, তাহলে আগামিকাল ওকে খেলানোর একটা সুযোগ নেব। গতকাল ওর ভালো ব্য়াটিং সেশন হয়েছিল। খানিক রানিং বিটুইন দ্য উইকেটসও করেছে। আমরা স্ক্যান রিপোর্টের অপেক্ষায় আছি। এই মুহূর্তে ও ঠিক আছে। ওকে বোলিং করিয়ে দেখিনি আমরা। ম্য়াচের দিন সকালে ওর চোট দেখেই খেলানোর সিদ্ধান্ত নেওয়া হবে।' সাকিব গত ম্য়াচে খেলতে গিয়ে দৌড়নোর সময় চোট পেয়েছিলেন।  এমনকী ১০ ওভার বলও করেছিলেন। কিন্তু ম্যাচের পর কথা বলতে আসেননি। বোঝাই যাচ্ছে যে, সাকিবের চোট পুরোপুরি সারেনি, সে জন্যই তাঁকে খেলাচ্ছে না বাংলাদেশ।

সাকিবের পরিবর্তে স্ট্যান্ড ইন অধিনায়কের দায়িত্ব সামলানো নাজমুল বলেন, 'আজ আমার এবং আমার পরিবারের জন্য গর্বের মুহূর্ত। আমরা আজ প্রথমে ব্যাট করব। দেখে মনে হচ্ছে একেবারে তাজা উইকেট, যদি বড় রান করতে পারি, তাহলে দলের জন্য ভালো হবে। সাকিব ওর ফিটনেস নিয়ে কিছুটা লড়াই করছে। ওর জায়গায় আজ নাসুম খেলছে। ভারতের বিরুদ্ধে আমাদের দারুণ সব স্মৃতি রয়েছে। আশা করি দল ফর্ম ধরে রাখবে। আশা করি দারুণ ম্য়াচ দেখতে পাব। দুই দলেরই সমর্থমন পাব বলে মনে হয়। তাসকিনের জায়গায় এদিন এসেছেন হাসান।' প্রতিবেদন লেখার সময়ে ২৩ ওভারের খেলা হয়েছে। বাংলাদেশ প্রথমে ব্য়াট করে তুলেছে ১১৮ রান। ওপেনার তানজিদ হাসান (৪৩ বলে ৫১) ও তিনে নামা নাজমুল ফিরে গিয়েছেন। ক্রিজে আছেন আরেক ওপেনার লিটন দাস (৬৭ বলে ৫৩) ও চারে ব্যাট করতে নামা মেহদি হাসান মিরাজ (২)। তানজিদ এলবিডব্লিউ হয়েছেন কুলদীপ যাদবের বলে। নাজমুলকে এলবিডব্লিউ করেছেন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন: World Cup 2023: রিজওয়ানের নামাজ পড়ার অভিযোগ, 'সুপ্রিম' আইনজীবীকে খুনের হুমকি হিজবুল মুজাহিদিনের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
 

.