শাস্ত্রী? না শর্মা? কে দল বেছে নেন, প্রশ্ন তুললেন সৌরভ

 "আমি জানতে চাইব, প্রথম এগারো কে বেছে নেয়, রোহিত শর্মা নাকি রবি শাস্ত্রী?" এশিয়া কাপে বিরাট কোহলি বিশ্রামে রয়েছেন, তাই নেতৃত্বের ব্যাটন এখন রোহিত শর্মার কাঁধে।

Updated By: Sep 25, 2018, 01:29 PM IST
শাস্ত্রী? না শর্মা? কে দল বেছে নেন, প্রশ্ন তুললেন সৌরভ

নিজস্ব প্রতিবেদন : শাস্ত্রী বনাম সৌরভ সংঘাত আরও একবার প্রকাশ্যে চলে এল। কে দল বেছে নেয়, কোচ নাকি অধিনায়ক? শাস্ত্রীর উদ্দেশে এই প্রশ্ন তুললেন সৌরভ। পুণেতে এক অনুষ্ঠানে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে জানতে চাওয়া হয়েছিল, আপনি যদি ভারতীয় ক্রিকেট দলের হেড কোচকে কোনও প্রশ্ন করতে চান, তবে কী প্রশ্ন করবেন? তখনই সৌরভ বলেন, "আমি জানতে চাইব, প্রথম এগারো কে বেছে নেয়, রোহিত শর্মা নাকি রবি শাস্ত্রী?" এশিয়া কাপে বিরাট কোহলি বিশ্রামে রয়েছেন, তাই নেতৃত্বের ব্যাটন এখন রোহিত শর্মার কাঁধে।

আরও পড়ুন - এক বছরে পাঁচ অধিনায়ককে ম্যাচ গড়াপেটার প্রস্তাব! তদন্তে আইসিসি

গোটা বিষয়টি অবশ্য সৌরভ পরে পরিষ্কার করে দেন যে, তিনি হালকা মেজাজে কথাটা বলেছেন। আসলে উপমহাদেশের বাইরে সাফল্য পাওয়ার জন্য শাস্ত্রীর পরিকল্পনা কী, সেটাই হবে তাঁর প্রশ্ন। সৌরভ বলেন, "ক্রিকেট ফুটবলের মতো নয়। এখানে অধিনায়কেরই গুরুত্ব পাওয়া উচিত। কোচের কাজ হল নেপথ্যে। কিছু কোচ মনে করেন, ফুটবলের যেমন কোচরা দল চালান, ক্রিকেটেও তা করবেন। তাঁদের এটা বোঝা উচিত যে, ক্রিকেট হল অধিনায়কের খেলা। কোচের স্থান পিছনে।" তবে সৌরভ যতই পরে ব্যাপারটাকে হালকা করে দিন না কেন, ক্রিকেটমহল এটাকে সৌরভ-শাস্ত্রীর ইগোর লড়াইয়ের প্রতিফলন হিসেবে দেখছেন। ভারতের ইংল্যান্ড সফরের সময় রবি শাস্ত্রী বলেছিলেন, ভারতের এই দলটা গত ১৫-২০ বছরের অন্যান্য স্কোয়াড-এর থেকে বিদেশ সফরে অনেক বেশি সফল। এর প্রেক্ষিতে সৌরভ শাস্ত্রীকে কটাক্ষ করে বলেছিলেন, "ওকে(রবি শাস্ত্রী) সিরিয়াসলি নেবেন না"   

.