Rohit Sharma | IND vs SA | T20 World Cup 2022: কোনও অজুহাত দিলেন না তিনি, রোহিত সাফ জানালেন হারের কারণ

অস্ট্রেলিয়ার উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যই ভারতীয় দল দিন পনেরো আগে অস্ট্রেলিয়ায় চলে এসেছিল। যে পারথে রাহুল দ্রাবিড়রা শিবির করেছিলেন, সেই পারথেই ভরাডুবি হল রোহিত শর্মা অ্যান্ড কোংয়ের। রোহিত জানিয়ে দিলেন ভারতের হারের কারণ।

Updated By: Oct 30, 2022, 09:39 PM IST
Rohit Sharma | IND vs SA | T20 World Cup 2022: কোনও অজুহাত দিলেন না তিনি, রোহিত সাফ জানালেন হারের কারণ
রোহিত জানালেন হারের কারণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেলবোর্নে পাকিস্তানের পর সিডনিতে নেদারল্যান্ডসকে হারিয়ে টি-২০ বিশ্বকাপে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছিল টিম ইন্ডিয়া। ব্যাক-টু-ব্যাক জিতে পারথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল ভারত। বিশ্বকাপ শুরুর দিন পনেরো আগেই ভারত চলে এসেছিল ক্যাঙারুর দেশে। এই পারথেই রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা প্রস্তুতি সেরেছিল। এর নেপথ্যের কারণ ছিল অস্ট্রেলিয়ার উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়া। কিন্তু এই পারথেই দক্ষিণ আফ্রিকার আগুনে বোলিংয়ের সামনে ভারত অসহায় আত্মসমর্পণ করল। কোনও প্রস্তুতি এদিন কাজে এল না। ম্যাচ হেরে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) কোনও অজুহাত দিলেন না। রোহিত সাফ জানালেন ভারতের হারের কারণ।

ম্যাচের পর রোহিত বলেন, 'আমাদের প্রত্যাশা ছিল যে, এই পিচে কিছু থাকবে। অন্তত আবহাওয়ার কথা মাথায় রেখে মনে হয়েছিল। আমরা জানতাম সিমাররা পিচ থেকে সাহায্য পাবে। সবাই দেখেছে যে, ১৩০ রান তাড়া করাও সহজ ছিল না। আমার মনে হয় শেষ পর্যন্ত আমরা লড়াই করেছি। কিন্তু দক্ষিণ আফ্রিকা শেষে মাত করেছে। এটা এমনই পিচ যে, যে কোনও সময়ে সিমাররা উইকেট তুলে নিতে পারে। মিলার-মারক্রম ম্যাচ জেতানো পার্টনারশিপ খেলেছে। কিন্তু মাঠে আমরা ভাল পারফর্ম করিনি। এরকম পরিবেশে আমরা আগেও খেলেছি। ফলে পরিবেশ কোনও অজুহাত নয়। আমাদের ধারাবাহিক হতে হবে। সুযোগের ওপর নির্ভর করলে চলবে না। আমরা কয়েক'টি রানআউট হাতছাড়া করেছি। আমিও তার মধ্যে।' 

আরও পড়ুন: Pakistan | T20 World Cup 2022: ভারত হারতেই বাবরদের কার্যত বিদায়ঘণ্টা বেজে গেল!

এদিন ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি রান হজম করেছেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। নির্দিষ্ট কোটার বল করে তিনি ৪৩ রান দিয়েছেন এক উইকেটের বিনিময়ে। অশ্বিনের ইকোনমি ১০.৭৫। অশ্বিনের প্রসঙ্গে রোহিতের বক্তব্য। 'আমি দেখেছি যে, শেষের ওভারে স্পিনারদের সঙ্গে কী হয়। আমি চেয়েছিলাম শেষ ওভারের আগেই অশ্বিনের কোটা শেষ করতে। আমি দেখতে চেয়েছিলাম সিমাররা সঠিক ওভার করুক। নতুন ব্যাটারদের বিরুদ্ধে অশ্বিনকে ঠিক সময় ব্যবহার করা হয়েছে।' এদিন ভারতের পেস বিভাগ ভালো পারফর্ম করেছে। ভুবনেশ্বর কুমার ৩.৪ ওভার বল করে ২১ রান দিয়েছেন। অর্শদীপ সিং চার ওভার বল করে ২৫ রান খরচ করে তুলে নেন দুই উইকেট। শামি চার ওভারে মাত্র ১৩ রান দিয়ে তুলে নেন এক উইকেট। হার্দিক পাণ্ডিয়া চার ওভারে ২৯ রান দিয়ে তুলে নিয়েছেন এক উইকেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.