ATK Mohun Bagan: চাপে এটিকে মোহনবাগান, যুবভারতীর বাতি নিভে যাওয়ার জন্য জবাব চাইল রাজ্য সরকার

ATK Mohun Bagan: চেন্নাইয়িনের বিরুদ্ধে এক গোলে এগিয়ে গিয়েও সোমবার ১-২ গোলে পরাস্ত হয় মোহনবাগান। ডুরান্ড কাপের নকআউটে পৌঁছতে না পারা, এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর এমনিতেই প্রশ্ন উঠছিল জুয়ান ফেরান্দোর কোচিং নিয়ে। 

Updated By: Oct 11, 2022, 11:31 PM IST
ATK Mohun Bagan: চাপে এটিকে মোহনবাগান, যুবভারতীর বাতি নিভে যাওয়ার জন্য জবাব চাইল রাজ্য সরকার
এটিকে মোহনবাগানের খারাপ সময় চলছে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যে যুবভারতী ক্রীড়াঙ্গনে (Yuba Bharati Krirangan) অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের (Under 17 World Cup) মতো প্রতিযোগিতা আয়োজন হয়েছে, সেই মাঠেই কিনা খেলা চলাকালীন নিভল বাতি!কেন হল এহেন বিভ্রাট? ম্যাচের আয়োজক এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) কাছে এবার জবাব চাইল রাজ্য সরকার (West Bengal Government)।

মঙ্গলবার রাজ্য সরকারের তরফে চিঠি দেওয়া হয়েছে এটিকে মোহনবাগানের শীর্ষ কর্তা সঞ্জীব গোয়েঙ্কাকে। যিনি আবার সিইএসসি’র মালিক। কলকাতার অধিকাংশ এলাকার বিদ্যুৎ পরিষেবা দেয় এই সংস্থাই। আর তাঁর দলের খেলার সময়ই কি না অন্ধকারে ঢাকল যুবভারতী! যার জেরে সোমবার বেশ খানিকক্ষণের জন্য বন্ধ হয়ে যায় চলতি আইএসএল-এর এটিকে মোহনবাগান বনাম চেন্নাইয়িন এফসির ম্যাচ। যা সত্যিই লজ্জাজনক। আর তাই শো-কজ নোটিস ধরানো হল এটিকে মোহনবাগানকে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: National Games 2022, West Bengal: সন্তোষ হারের মধুর প্রতিশোধ, ৫ গোলে কেরলকে গুঁড়িয়ে সোনা বাংলার

আরও পড়ুন: NationalGames2022, BEN vs KER: ১১ বছর পর জাতীয় গেমসে বাংলাকে সোনা দিয়ে ক্ষোভ উগরে দিলেন হেড কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য

চিঠিতে লেখা হয়েছে, 'এশিয়া মহাদেশের অন্যতম সেরা ফুটবল স্টেডিয়াম হল যুবভারতী ক্রীড়াঙ্গন। ২০১৭ সালে এই মাঠেই আয়োজিত হয়েছিল অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপও। শুধু তাই নয়, বহু আন্তর্জাতিক ম্যাচের সাক্ষী যুবভারতীর সবুজ গালিচা। ১০ অক্টোবর চেন্নাইয়িন বনাম এটিকে মোহনবাগানের ম্যাচে খেলার দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের জন্য ফ্লাড লাইট নিভে যায়। এই মাঠ রাজ্যের গর্ব। অথচ সেখানে এমন ঘটনা স্টেডিয়ামের ঐতিহ্যেকে কলঙ্কিত করল।' ম্যাচের আয়োজকদের উপর অভিযোগ এনে লেখা হয়েছে, 'আয়োজকদের ব্যর্থতার জন্যই মাঠের আলো নিভে গিয়েছিল বলে জানা গিয়েছে। তাই তাদেরই এই ঘটনায় জবাবদিহি করতে হবে। আগামী তিনদিনের মধ্যে রাজ্যের লেখা চিঠির উত্তর দিতে হবে।' 

চেন্নাইয়িনের বিরুদ্ধে এক গোলে এগিয়ে গিয়েও সোমবার ১-২ গোলে পরাস্ত হয় মোহনবাগান। ডুরান্ড কাপের নকআউটে পৌঁছতে না পারা, এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর এমনিতেই প্রশ্ন উঠছিল জুয়ান ফেরান্দোর কোচিং নিয়ে। তারপরই আইএসএলের প্রথম ম্যাচে হার। স্প্যানিশ কোচ আবার ম্যাচ হেরে বাতি নিভে যাওয়ার অজুহাত দিয়েছিলেন। সব মিলিয়ে চাপে এটিকে মোহনবাগান। এরমধ্যে রাজ্যের চিঠি আরও চাপ বাড়ল এটিকে মোহনবাগানের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.