‘ভারতের থেকে শেখা উচিত’, পাক দলকে পরামর্শ শোয়েব মালিকের

 গোটা এশিয়া কাপেই ওরা ভাল খেলেছে। মনে হচ্ছে গোটা প্রতিযোগিতা-ই একটা ঘোড়ারই দৌড়... 

Updated By: Sep 28, 2018, 10:49 AM IST
‘ভারতের থেকে শেখা উচিত’, পাক দলকে পরামর্শ শোয়েব মালিকের

নিজস্ব প্রতিবেদন: ভারত বিশ্বের সেরা দল, আর সেরা দলের থেকেই ক্রিকেট শিক্ষা নেওয়া উচিত। এশিয়া কাপের প্রতিযোগিতা থেকে পাকিস্তানের ছুটি হয়ে যাওয়ার পরই সতীর্থদের এই পরামর্শই দিলেন পাক অলরাউন্ডার শোয়েব মালিক। তাঁর মত, “কোনও সিস্টেম তৈরি করার জন্য পর্যাপ্ত সময়ের প্রয়োজন হয়। এখন উদ্বিগ্ন হয়ে খেলোয়াড় পরিবর্তনের সময় নয়। দলে বেশি পরিবরর্তন করলে নতুনদেরও সময় দিতে হয়। আমাদের উচিত ভারতের থেকে শেখা, কীভাবে ওরা ক্রিকেটার তৈরি করছে। ওরা বিশ্বের শ্রেষ্ঠ দল।”

আরও পড়ুন- Asia Cup 2018 : ফাইনালে আগে রোহিতদের হুঙ্কার দিয়ে রাখলেন মুশফিকুর

এখানেই শেষ নয়। আরও একধাপ এগিয়ে শোয়েব বলেন, “অধিনায়ক এবং নির্বাচকরা যাদের সুযোগ দিয়েছে তাঁদের-কে ভরসা দিতে হবে এবং পাশে দাঁড়াতে হবে।”  তিনি আরও বলেন, “ভুবনেশ্বর, বুমরাহ কীভাবে বল করছে, সেটা দেখে আমাদের শিখতে হবে। ভারতে অনেক অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে। যারা অনেক অনেক ম্যাচ খেলেছে এবং যারা নতুন, উভয়ের থেকেই শেখা উচিত। এমন নয়, কেবল ২০০ ম্যাচ খেলা ক্রিকেটারের থেকেই শেখা যাবে, আর যে ৫টা-১০টা ম্যাচ খেলেছে, তাঁর থেকে শেখা যাবে না।”

আরও পড়ুন- সরফরাজদের প্রতি ক্ষোভ টিভির উপর মিটিয়ে নিলেন পাকিস্তান সমর্থকরা

উল্লেখ্য, পাক তারকা শোয়েবের সঙ্গে একই মত প্রকাশ করেছেন কিংবদন্তী ওয়াসিম আক্রামও। একটি ভারতীয় টেলিভিশনকে আক্রাম বলেন, “সাম্প্রতিক সময়ে পাকিস্তান অবশ্যই নিজের রেকর্ডের উন্নতি করেছে, কিন্তু তাঁদের ক্রিকেটের উন্নতি হয়নি। ”

আরও পড়ুন- ‘৬ রাত ঘুম হয়নি’! বাংলাদেশের কাছে হেরে সময় চাইলেন সরফরজ

একই সঙ্গে ভারতীয় দলের প্রশংসা করে তিনি বলেন, “ভারত তাঁদের অধিনায়ক ছাড়াই যেভাবে পারফর্ম করছে তা অবিশ্বাস্য। গোটা এশিয়া কাপেই ওরা ভাল খেলেছে। মনে হচ্ছে গোটা প্রতিযোগিতা-ই একটা ঘোড়ারই দৌড়।”

 

.