এমএস ধোনিকেই ভারতের সর্বকালের সেরা অধিনায়ক বেছে নিলেন রোহিত শর্মা

আমার মতে, সর্বকালের সেরা ভারতীয় অধিনায়ক ...

Updated By: Feb 3, 2020, 06:17 PM IST
এমএস ধোনিকেই ভারতের সর্বকালের সেরা অধিনায়ক বেছে নিলেন রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: মহেন্দ্র সিং ধোনি না বিরাট কোহলি? কে সেরা? এই প্রশ্নের উত্তরে এবারও ক্যাপ্টেন কুলকেই এগিয়ে রাখলেন রোহিত শর্মা। হিটম্যান তো স্টেপ আউট করে ওভার বাউন্ডারি হাঁকিয়ে বলে দিলেন, এমএস ধোনিই ভারতের সেরা অধিনায়ক!

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বের ছোঁয়ায় ভারতীয় ক্রিকেটে স্বর্ণযুগ ফিরেছিল। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ২০১১ সালের পঞ্চাশ ওভারের ক্রিকেট কিংবা আইসিসি চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে টিম ইন্ডিয়া। শুধুমাত্র এই কারণে নয়, বরং কঠিন পরিস্থিতিতে 'কুল' থেকেছেন মাহি। এমনকী তরুণ ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়ানোতেও ধোনির ভূমিকা অনস্বীকার্য।

একটি সাক্ষাত্কারে রোহিত শর্মা বলেন, "গোটা ভারত জানে এই গুণের জন্যই ধোনি সেরা। ওর এই শান্ত মানসিকতা মাঠে ভালো ভালো সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে। আমার মতে, সর্বকালের সেরা ভারতীয় অধিনায়ক ধোনিই। তিনটি আইসিসি ট্রফি জিতেছে, আইপিএল জিতেছে। আমার দেখা সেরা অধিনায়ক। আর এর পিছনে অবশ্যই কারণ রয়েছে। সেটা হল কঠিন এবং চাপের মুহূর্তেও অসম্ভব শান্ত থাকেন। শেষ দিকে অনেক তরুণ বোলার চাপে পড়ে গেলেও ধোনি তাদের সঙ্গে এমনভাবে কথা বলে যে তাতেই পরিস্থিতির সামাল দেওয়া হয়ে যায়। "

আরও পড়ুন - IND vs NZ 2020:বড় ধাক্কা! চোটের জন্য বাকি নিউ জিল্যান্ড সফর থেকেই ছিটকে গেলেন রোহিত শর্মা

.